আমি ছেলে হয়েও ছেলেদের প্রতি আকর্ষণ অনুভব করি

সমস্যা:
স্যার আমি একজন স্টুডেন্ট। আমি একজন ছেলে হয়েও ছেলেদের প্রতি আকর্ষণ অনুভব করি। আমি এই চিন্তা থেকে মুক্তি পেতে চাই।
পরামর্শ:
এ বিষয়ে সরাসরি কথা বলাই ভালো। কারণ, আরো অনক কিছু জানার প্রয়োজন আছে। যেমন, কবে থেকে এই সমস্যা শুরু? এর পিছনে কোনো কারণ আছে কিনা? মেয়েদের বিষয়ে আপনার আগ্রহ কেমন? তাছাড়া বেশকিছু পরীক্ষা নিরীক্ষাও দরকার।
এ সমস্যাটিকে যৌন বিজ্ঞানের ভাষায় যৌন আকার্ষণ বা অরিয়েন্টেশনের সমস্যা বলে। যদি একই লিঙ্গের প্রতি আকর্ষণ হয় সেটাকে হোমোসেক্সুয়ালিটি বলে। হোমোসেক্সুয়ালিটির অনেক কারণ থাকে। যদি, ছোটকাল থেকে বিষয়টি থাকে বা সরাসরি যদি কোনো কারণ খুঁজে না পাওয়া যায় তবে বিষয়টি একরকম আর যদি কোনো কারণ থাকে তবে বিষয়গুলি অন্যরকম হয়। কারণ থাকলে, সে কারণ যথাযথ ভাবে বের করে সেটির সমাধান করলে সেটি আপনার জন্য সুবিধা হবে। তাই বলছি সরাসরি দেখা করে সমাধানের ব্যবস্থা করাই ভালো। আপনাকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগে যোগাযোগ করতে অনুরোধ করব। ধন্যবাদ।
পরামর্শ দিচ্ছেন,
ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব


দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।

Previous articleফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ‘সাইকোলজিক্যাল ফার্স্ট এইড’ শীর্ষক আলোচনা অনুষ্ঠান
Next articleসিজোফ্রেনিয়া
চেয়ারম্যান, মনোরোগবিদ্যাি বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here