আমার সমস্যা হলো ইন্টারভিউ অথবা পরীক্ষার আগের রাতে ঘুম হয় না

0
104

সমস্যা:
আমার সমস্যা হলো ইন্টারভিউ
অথবা পারফরমেন্স অথবা পরীক্ষার আগের রাতে ঘুম হয় না। আমি এই সমস্যায় অনেক দিন ধরেই ভুগছি অনার্সের আগে সমস্যা ছিল না অনার্স এর বেশিরভাগ পরীক্ষা না ঘুমিয়েই দিয়েছি। শেষের দিকে পরীক্ষার আগের রাতে মিডাজোলাম . মি.গ্রা. খেতে হয়েছে।
মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের এক জন ডাক্তারকে দেখিয়েছিলাম, তিনি ব্রমাযিপাম মি.গ্রা. আর সারট্রালিন দিয়ে ছিলেন। বেশিদিন কনটিনিউ করিনি। 
পরে আরেকজন ডাক্তার মিট্রাজাপিন ১৫ মি.গ্রা. দিয়েছিলেন। এতে দেখা যাচ্ছে ১০১১ ঘন্টা ঘুমানোর জন্য চলে যাচ্ছে। সকালে উঠতে  পারছি না। তাই ওষুধ আর কনটিনিউ করতে পারি নি।
আমি ঘুমের ওষুধ খেয়ে আর পরীক্ষা দিতে চাচ্ছি না। আর ওষুধের লম্বা কোর্সেও যেতে চাচ্ছি না। অনুগ্রহ করে এমন একটি  মেডিসিন প্রেস্ক্রাইব করুন যা পরীক্ষার আগের রাতে খেলে পরীক্ষা নিয়ে কোনো টেনশন থাকবে না। অন্যান্য দিনের মতই ঘুমাতে পারব।
ধন্যবাদ

পরামর্শ:
ধন্যবাদ আপনার প্রশ্নের জন্য
পারফরমেন্স এনজাইটির কারণে আপনি এরকম ঘুমের সমস্যায় ভুগছেন তবে আপনি যেহেতু শর্টকাট রাস্তায় ওষুধীয় চিকিৎসার শরণাপন্ন হয়ে কাংখিত ফল পাননি, আচরণগত চিকিৎসা বিহেভিয়ার থেরাপী এবং এনজাইটি রিলিভিং টেকনিক আত্তীকরণ করে আপনার সমস্যার স্থায়ী সমাধান করা সম্ভব   জন্য আপনি নিকটস্থ সাইকিয়াট্রিস্ট বা ক্লিনিক্যাল সাইকোলজিস্ট এর পরামর্শ নিতে পারেন তবে নিয়মিত শারীরিক ব্যায়াম করেও আপনি উপকৃত হতে পারবেন নিতান্তই প্রয়োজনে শর্টটার্ম ওষুধ হিসেবে ঘুমাতে যাওয়ার ঘন্টা  আগেই ফ্লোরাযেপাম ৩০মি.গ্রা খেতে পারেন
পরামর্শ দিচ্ছেন,
ডাঃ
আর কে এস রয়েল 


দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here