অফিসের ঝামেলার কারণে আমি মানসিকভাবে খুব অস্থিরতার মধ্যে ছিলাম

সমস্যা:
আমার
বয়স ৩৯ বছর আমি একটা প্রাইভেট প্রতিষ্ঠানে চাকুরী করি কিছুদিন আগে আমার অফিসে একটা ঝামেলা হয়েছিল কিন্তু এখন আর তেমন সমস্যা নাই। তবে অফিসের ঝামেলার কারণে আমি মানসিকভাবে খুব অস্থিরতার মধ্যে ছিলাম এবং এখনও আছি। ইদানিং আমার আরও কিছু সমস্যা দেখা দিয়েছে। আমার শরীর খুব ক্লান্ত লাগে, মাথা ঝিমঝিম করে, মাঝে মাঝে মাথা খুব ভারী বোধ হয়, কোনো কাজ করতে ইচ্ছা করে না। রাতে ঠিকমত ঘুমও হয় না। ঘুমের জন্য আমি কিছুদিন ঘুমের ঔষধও খেয়েছি।ঔষধ খেলে ঘুম হয় কিন্তু আমার অস্থিরতা খুব বেড়ে গেছে। এটা কি আমার মানসিক সমস্যা কিনা বুঝতে পারছিনা। যদি মানসিক সমস্যা হয় তবে আমার কি করা উচিৎ সমাধান দিয়ে  উপকৃত করবেন।
আল আমিন, ঢাকা।
 
পরামর্শ:
ভাই আল-আমিন,
আমার কাছে আপনার সমস্যার সমাধান জানতে চাওয়ার জন্য ধন্যবাদ। মূলত: আপনি Mixed Anxiety Depressive Disorder নামক অসুখে ভুগছেন। এটা এক ধরনের মানসিক অসুখ এবং সেটা সঠিকভাবে চিকিৎসা করলে সম্পূর্ন ভাল হয়ে যাবে।
ঔষধ ও সাইকোলজিক্যাল, এই দুই পদ্ধতির মাধ্যমে এই অসুখের চিকিৎসা করা যায়। ঔষধের ধরণ ও পরিমাণ, সাইকোলজিক্যাল চিকিৎসার পদ্ধতি ও মেয়াদ ইত্যাদি ঠিক করার জন্য আপনাকে অবশ্যই একজন অভিজ্ঞ মানসিক রোগ বিশেষজ্ঞ ডাক্তার-এর পরামর্শ নিতে হবে।
আপাতত: –
আপনি Tab. Citapram- 10mg ১টা সকালে খাবার পর এবং
Tab. Limbix ১টা রাতে খেলে উপকৃত হবেন বলে আশা করি।
সম্ভব হলে অতিদ্রুত কাছাকাছি কোন অভিজ্ঞ মানসিক রোগ বিশেষজ্ঞের সংগে পরামর্শ করলে খুবই ভাল হয়।
পরিশেষে আপনার দ্রুত রোগমুক্তি কামনা করে এবং আবারও আপনাকে ধন্যবাদ জানিয়ে শেষ করছি। খোদা হাফেজ।
পরামর্শ দিচ্ছেন,
ডা. মো. নিজাম উদ্দিন


দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।

Previous articleভালোবাসি শুধু তোমাকে
Next articleআপনি যখন একটি গান শুনছেন তখন সেটি আপনার গান: রাহুল আনন্দ

3 COMMENTS

  1. আমি অনেক দিন ধরে একটা সমস্যায় ভুগছি। যার জন্য অনেক টাকাই খরচ করে ফেলেছি তারপর ও কোনো উপকার পাইনি। সমস্যা টি হলো’ঃ
    অনেক দিন আগে গালে বাম চোখের ঠিক দুই আংগুল নিচে একটি ছোট ফুসড়ি উঠে তারপর সেটা ক্রমশারে বড় হতে থাকে তারপর আসতে আসতে বড় হয়ে যায়। (খুকসি হলে একধরণের খোসা দেখা যায় অনুরুপ সেই রকম খোসা মাথার বিভিন্ন জায়গা থেকে উঠছে যা একটি ফুসড়ি থেকে উৎপন্ন) সমাপ্ত।।।
    আরেক টি সমস্যা যে আমার পিঠে ব্রণ এর মতো ফুসড়ি উঠে পেকে ঠিক হয়ে যাচ্ছে কিন্তু দাগ থেকে যাচ্ছে আবার সেই ফুসড়ি কিছুদিন পর হয়ে যাচ্ছে
    That’s it

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here