অটিজম আক্রান্তদের মঞ্চায়নে নৃত্যনাট্য 'মানচিত্রের জন্য'

অটিজম আক্রান্তদের মঞ্চায়নে নৃত্যনাট্য 'মানচিত্রের জন্য'

গতকাল ১৯ মে (বৃহস্পতিবার) শিল্পকলা একাডেমীর জাতীয় সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে মঞ্চায়িত হলো অটিজম আক্রান্তদের মঞ্চায়নে নৃত্যনাট্য ‘মানচিত্রের জন্য’।
পিএফডিএ-ভোকেশনাল ট্রেনিং সেন্টার এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমী-এর যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানটিতে প্রধান অতিথি ছিলে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লুর রহমান এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী।
পিএফডিএ- ভোকেশনাল ট্রেনিং সেন্টারের চেয়ারম্যান সাজিদা রহমান ড্যানির সভাপতিত্বে অনুষ্ঠানটিতে একটি সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার অটিজম সহ অন্যান্য প্রতিবন্ধিতায় আক্রান্তদের বিভিন্ন সেবা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। প্রতিবান্ধতায় আক্রান্তদের জন্য বিশেষ আইনের প্রনয়ন করেছেন যাতে তাদের অধিকার সুরক্ষা ও সমাজের তাদের সম্মান নিয়ে দাঁড়াতে পারে।’
বিশেষ অতিথির বক্তব্যে লিয়াকত আলী লাকী বলেন, ‘আমি আশাকরি এই রকম সাংস্কৃতিক আয়োজনের মাধ্যমে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু ও ব্যক্তিদের মনোবল বৃদ্ধি পাবে এবং তাদের কর্মদক্ষতা বিকাশে সহায়ক হবে।’
স্বাস্থ্য সচিব এবং পিএফডিএ- ভোকেশনাল ট্রেনিং সেন্টারের চেয়ারম্যান অটিজম আক্রান্তদের ভোকেশনাল ট্রেনিং কে ঢাকার বাইরে ছড়িয়ে দেয়ার ইচ্ছা প্রকাশ করেন।
প্রতিবেদক, মনেরখবর.কম


লক্ষ্য করুন- মানসিক স্বাস্থ্য বিষয়ক খবর বা প্রেস রিলিজও আমাদের পাঠাতে পারেন। বৈজ্ঞানিক সেমিনার, বিশেষ ওয়ার্কশপ, সাংগঠনিক কার্যক্রমসহ মানসিক স্বাস্থ্য বিষয়ক যে কোনো খবর পাঠাতে news@www.monerkhabor.com এই ইমেইলটি ব্যবহার করতে পারেন আপনারা।

No posts to display

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here