সারাদেশে চিকিৎসকদের নিরাপদ কর্মস্থলের দাবিতে চিকিৎসক সোসাইটির কর্মসূচি

নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি) এর সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল (অব) অধ্যাপক মো. আজিজুল ইসলাম ও সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ তারিকুল আলমের আহবানে সম্প্রতি ঘটে যাওয়া সেন্ট্রাল হাসপাতালের ঘটনাসহ সারাদেশে একের পর এক চিকিৎসক নিগৃহ, গ্রেপ্তার ও নির্যাতনের বিরুদ্ধে এবং নিরাপদ কর্মস্থলের দাবিতে বিএমএ সমর্থিত ও সকল চিকিৎসক সোসাইটি ঘোষিত কর্মসূচিতে বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস একাত্মতা ঘোষণা করছে এবং বিএপির প্রতিটি সদস্যবৃন্দের কাছে থেকে বিগত সময়ের ন্যায় স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ একান্তভাবে কামনা করছেন।

এছাড়াও উক্ত আহবান পত্রে কার্যকরী কমিটির সকল সদস্যবৃন্দকে কর্মসূচিকে সফল করার জন্য কাজ করার জন্য অনুরোধ করা হয়েছে, পাশাপাশি শাখা কমিটি গুলোকেও এই কর্মসূচি যথাযথভাবে পালনের মাধ্যমে চিকিৎসকদের যৌক্তিক আন্দোলনকে এগিয়ে নেয়ার বিনীত অনুরোধ জানানো হয়েছে।

কর্মসূচি অনুযায়ী ১৬ জুলাই (রবিবার) প্রতিটি মেডিকেল কলেজ, জেলা, উপজেলা এবং প্রাইভেট হাসপাতালে দুপুর ১টা থেকে ২ টা পর্যন্ত মানববন্ধন পালন করা হবে।
এবং ১৭ ও ১৮ জুলাই সকলের প্রাইভেট চেম্বার বন্ধ থাকবে সে সাথে ১৮ জুলাই পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানা যায় উক্ত আহবান পত্রে।

উল্লেখ্য, সম্প্রতি ঘটে যাওয়া সেন্ট্রাল হাসপাতালে এক নবজাতকের মৃত্যুর ঘটনাসহ সারাদেশে একের পর এক চিকিৎসক নিগৃহ, গ্রেপ্তার ও নির্যাতনের বিরুদ্ধে এবং নিরাপদ কর্মস্থলের দাবিতে এই কর্মসূচি আহবান করেছে বাংলাদেশ চিকিৎসক সোসাইটি এবং তাদের সাথে সহমত প্রকাশ করে বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি)।

Previous articleএকাকীত্বে ভোগা মানুষের মস্তিষ্কের প্রতিক্রিয়া অন্যদের থেকে ভিন্ন
Next article১৮ জুলাই প্রচারিত হবে নিয়মিত ধারাবাহিক অনুষ্ঠান “শিশু বিকাশ ও আগামী প্রজন্ম”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here