ব্রেইন স্নায়ু ও মনোরোগ বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ সাঈদ এনাম সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন

0
17
মোহাম্মদ সাঈদ এনাম সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কৃতী সন্তান, খ্যাতিমান ব্রেইন স্নায়ু ও মনোরোগ বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ সাঈদ এনাম সম্প্রতি সহযোগী অধ্যাপক (গ্রেড-৪) হিসেবে পদোন্নতি পেয়েছেন। গত ৩ অক্টোবর, স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব মোহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ পদোন্নতির বিষয়টি জানানো হয়।

ডা. মোহাম্মদ সাঈদ এনাম কুলাউড়ার প্রবীণ শিক্ষক আলহাজ আব্দুল মুনিমের কনিষ্ঠ পুত্র। তিনি ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রী অর্জন করেন এবং মানসিক রোগ বিষয়ে উচ্চতর এমফিল ডিগ্রী লাভ করেন।

তিনি ২৪তম বিসিএসের কর্মকর্তা হিসেবে সিলেটের কানাইঘাট ও দক্ষিণ সুরমা উপজেলায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১৯ সালে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি পাওয়ার পর তিনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে দায়িত্ব পালন করেছেন।

চিকিৎসা পেশার পাশাপাশি ডা. সাঈদ এনাম একজন গবেষক ও লেখক। তিনি আমেরিকান সাইকিয়াট্রিক অ্যাসোসিয়েশনের একজন ইন্টারন্যাশনাল ফেলো এবং আমেরিকা, জাপান, অস্ট্রেলিয়া, কানাডাসহ বিভিন্ন দেশের আন্তর্জাতিক সেমিনারে অংশ নিয়ে ব্রেইন স্নায়ু ও মনোরোগ বিষয়ে গবেষণাপত্র উপস্থাপন করেছেন।

ডা. মোহাম্মদ সাঈদ এনামের এই পদোন্নতি তাঁর চিকিৎসা ক্ষেত্রে অসামান্য অবদান এবং নিবেদিতপ্রাণ কাজের স্বীকৃতি হিসেবে বিবেচিত হচ্ছে।

আরও পড়ুন:

Previous articleবিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে আধুনিক সদর হাসপাতাল নেত্রকোনায় আলোচনা সভা অনুষ্ঠিত
Next articleকাজের চাপে মানসিক চাপ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here