মেডিকেল প্রফেশনালদের মানসিক স্বাস্থ্য বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

মানসিক চাপ একটি স্বাভাবিক প্রক্রিয়া। কিন্তু এই চাপ যদি বেশি হয়ে যায় তখন এটিকে মানসিক রোগ বলা হয়। বাংলাদেশের মেডিকেল কলেজগুলোর ছাত্রছাত্রীদের মধ্যে ৫৪ শতাংশ মানসিক চাপজনিত সমস্যায় ভুগে থাকে। যার ২০ শতাংশ বিষণ্নতাজনিত মানসিক রোগে আক্রান্ত। এরমধ্যে সরকারি মেডিকেল কলেজগুলোর ছাত্রছাত্রীরা বেসরকারি মেডিকেল কলেজের ছাত্রছাত্রীদের চাইতে অধিক মানসিক চাপজনিত সমস্যায় ভুগে।
গত ১০ নভেম্বর (বৃহস্পতিবার) রাজধানীর মগবাজারে অবস্থিত কম্যুনিটি মেডিকেল কলেজ ও হাসপাতালে Stress Among Medical Professional শীর্ষক এক সেমিনারে এসব তথ্য উঠে আসে।
বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস-এর উদ্যোগে অনুষ্ঠিত উক্ত সেমিনারে চেয়ারপারসন ছিলেন উক্ত এসোসিয়েশনের সভাপতি প্রফেসর ডা. গোলাম রাব্বানী। সেমিনারটিতে মূল প্রবন্ধ পাঠ করেন মনোরোগ বিশেষজ্ঞ ডা. বুশরা সুলতানা। এছাড়া সেমিনারটিতে উপস্থিত ছিলেন মনোরোগ বিশেষজ্ঞ, মেডিকেল ছাত্রছাত্রীসহ আরো অনেকে।
সেমিনারটি স্পনসর করে বেসরকারি ওষুধ নির্মাতা প্রতিষ্ঠান স্কয়ার ফার্মাসিউটিক্যাল।
প্রতিবেদক, মনেরখবর.কম


লক্ষ্য করুন- মানসিক স্বাস্থ্য বিষয়ক খবর বা প্রেস রিলিজও আমাদের পাঠাতে পারেন। বৈজ্ঞানিক সেমিনার, বিশেষ ওয়ার্কশপ, সাংগঠনিক কার্যক্রমসহ মানসিক স্বাস্থ্য বিষয়ক যে কোনো খবর পাঠাতে news@www.monerkhabor.com এই ইমেইলটি ব্যবহার করতে পারেন আপনারা।

Previous article১০ শতাংশ ভারতীয় মানসিক সমস্যায় আক্রান্ত
Next articleসিলেটে যৌন স্বাস্থ্য বিষয়ক বৈজ্ঞানিক সেমিনার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here