বাপসিলের ৭ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

0
43

উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস, সিলেট শাখা (বাপসিল)-এর ৭ম বার্ষিক সাধারণ সভা এবং অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রি ডিপার্টমেন্ট, সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের ৩য় পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন হলো।

গত ২৮ ফেব্রুয়ারি মৌলভীবাজারের দুসাই রিসোর্ট এন্ড স্পাতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

৭ম বার্ষিক সাধারণ সভায় সভাপতির দায়িত্ব পালন করেন বাপসিলের সভাপতি অধ্যাপক ডা. গোপীকান্ত রায়। সঞ্চালনায় ছিলেন বাপসিলের সাধারণ সম্পাদক ও সিওমেক মনোরোগবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ডা. আর কে এস রয়েল। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস, বিএপি-এর সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল (অব.) অধ্যাপক মো. আজিজুল ইসলাম এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগের চেয়ারম্যান, অধ্যাপক নাহিদ মাহজাবিন মোরশেদ।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন বাপসিলের সকল সদস্যবৃন্দ। সভায় বাপসিলের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন বাপসিলের সাধারণ সম্পাদক ডা. আর কে এস রয়েল ও আর্থিক প্রতিবেদন প্রকাশ করেন কোষাধ্যক্ষ ডা. মো. আব্দুল্লাহ সাঈদ। সভায় সদ্য প্রয়াত বাপসিলের সহ সভাপতি অধ্যাপক ডা. দীপেন্দ্র নারায়ণ দাসের স্মরণে শোক প্রস্তাব গৃহীত হয়। সভায় সম্মানিত অতিথিবৃন্দ বাপসিলের কর্মকাণ্ড ও আগামী দিনের পরিকল্পনা সমূহের ভূয়সী প্রশংসা করেন ও প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন। আগামী দিনে বাপসিলের কর্মসূচিকে আরও বেগবান করার প্রত্যয় নিয়ে নতুন কার্যনির্বাহী কমিটি প্রস্তাবিত হয় ও সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

পরবর্তীতে সিওমেক মনোরোগবিদ্যা বিভাগে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠান জাঁকজমকভাবে সম্পন্ন হয়৷ এই সভায় প্রধান অতিথি ছিলেন সিওমেকের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মুজিবুল হক। প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডা. মুজিবুল হক বৃহত্তর সিলেটে মানসিক স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে সিওমেক মনোরোগবিদ্যা বিভাগের আন্তরিকতাকে প্রশংসিত করেন। পাশাপাশি এই ধরনের পুনর্মিলনী অনুষ্ঠান নিয়মিত অব্যাহত রাখার উপর গুরুত্বারোপ করেন। এই অনুষ্ঠানে বাপসিলের পক্ষ থেকে অধ্যাপক ডা. রেজাউল করিমকে আজীবন সম্মাননা প্রদান করা হয়৷

 

Previous articleযা রয়েছে মনের খবর মাসিক ম্যাগাজিনের ফেব্রুয়ারি সংখ্যায়
Next articleবাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্ট সিলেটের নতুন কার্যকরী কমিটি গঠন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here