যশোর সদর হাসপাতালে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০২৪ উদযাপন

0
15
যশোর সদর হাসপাতালে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০২৪ উদযাপন

গত ১৭ অক্টোবর বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০২৪ উপলক্ষে যশোর সদর হাসপাতালে এক আলোচনা সভা ও র‍্যালির আয়োজন করা হয়। এ বছরের প্রতিপাদ্য বিষয় ছিল “কর্মক্ষেত্রে মানসিক স্বাস্থ্য: অগ্রাধিকার এখনই”। এই বিশেষ দিনটি উদযাপন করে মানসিক স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে, হাসপাতালের সাইকিয়াট্রি ডিপার্টমেন্টের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে মুল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. মো. রাহাত ইমাম। তিনি কর্মক্ষেত্রে মানসিক স্বাস্থ্যের গুরুত্ব সম্পর্কে বিশদ আলোচনা করেন এবং মানসিক চাপ, উদ্বেগ, ও কর্মক্ষেত্রে ভালো থাকার উপায় নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করেন। পেনেল এক্সপার্ট হিসেবে ছিলেন ডা. গৌতম কুমার আচার্য্য, যিনি মানসিক স্বাস্থ্যের বিভিন্ন দিক নিয়ে তাঁর মতামত প্রদান করেন।

অনুষ্ঠানে যশোর সদর হাসপাতালের শিক্ষার্থী, ডাক্তার, এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভার পর সকলের অংশগ্রহণে একটি র‍্যালি অনুষ্ঠিত হয়, যা মানসিক স্বাস্থ্য সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি করতে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

এই আয়োজনটি মানসিক স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে চিহ্নিত হয়।

আরও পড়ুন:

Previous articleডিভোর্স সন্তানের মানসিক স্বাস্থ্যে নেতিবাচক প্রভাব ফেলে
Next articleবিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০২৪: ঢাকা মেডিকেল কলেজে র‌্যালি, আলোচনা সভা ও দিনব্যাপী বিশেষ মানসিক সেবা অনুষ্ঠিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here