কানাডায় স্থানীয় মানসিক স্বাস্থ্য প্রচারণা পেল আন্তর্জাতিক স্বীকৃতি

কানাডায় স্থানীয় মানসিক স্বাস্থ্য প্রচারণা পেল আন্তর্জাতিক স্বীকৃতি

উইন্ডসরের একটি বাজারজাতকরণ ফার্ম স্থানীয় কানাডিয়ান মেন্টাল হেলথ এসোসিয়েশন এর পক্ষে সোল ফোকাস প্রকল্প এর উন্নয়ন নিয়ে কাজ করে আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে। ডগলাস মার্কেটিং গ্রুপ অ্যাস্টার পুরষ্কারে সম্মানিত হয়েছে এবং ফেব্রুয়ারি মাসে প্রতিষ্ঠানটি একটি স্থানীয় মানসিক স্বাস্থ্য সেবা প্রচারণা কার্যক্রম শুরু করে যার লক্ষ্য ছিল ৫ লক্ষ ডলার তহবিল সংরক্ষণ করা এজন্য প্রতিষ্ঠানটিকে একটি স্বর্ণপদকে ভূষিত করা হয়েছে।
স্বীকৃতিটি বিজ্ঞাপন বিভাগের জন্য এসেছিল যার মধ্যে রয়েছে অনলাইন উপস্থাপনা, টুল কিট, ব্রোশার, ফটোগ্রাফি এবং প্রচারণা কার্যক্রম। অ্যাস্টার অ্যাওয়ার্ডসে প্রতি বছর মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা এবং বিশ্বব্যাপী প্রায় ৩০০০ টির ও বেশি প্রতিষ্ঠান এন্ট্রি করে থাকে। শুধুমাত্র শীর্ষ পাঁচ শতাংশ প্রার্থীই স্বর্ণপদক লাভ করেন।
সোল ফোকাস প্রকল্পটি কানাডিয়ান মেন্টাল হেলথ এসোসিয়েশন এর আওতায় তহবিল সংগ্রহের জন্য একটি আকর্ষণীয় এবং অনন্য উপায়ে মানুষের সমর্থন যোগানের জন্য তৈরি করা হয়েছিল।
ডগলাস মার্কেটিং গ্রুপের সহ সভাপতি এবং সৃজনশীল পরিচালক লিয ফারানো বলেন, “এটি স্বাস্থ্য সচেতনতা বিষয়ক প্রচারণা কার্যক্রমের জন্য প্রদান করা সবচেয়ে সম্মানিত পুরষ্কার। এই পুরষ্কারটি আমাদের প্রচার কার্যক্রমের সমস্ত চলমান অংশগুলোকে প্রকাশ করে”।
দ্বিতীয়বারের মত এই প্রতিষ্ঠানটি এই অ্যাস্টার পুরষ্কারে ভূষিত হয়েছে। এর আগেরবার ২০১২ সালে ইউর জিন্স ফান্ডরাসিং প্রচারণা কার্যক্রমের জন্য পুরস্কৃত হয়েছিল। ঐ তহবিল সংগ্রহ করা হয়েছিল উইন্ডসর এবং এসেক্স কাউন্টি ক্যান্সার সেন্টার ফাউন্ডেশন এর ক্যান্সার সেবা এবং সেবা প্রদান যন্ত্রপাতি উন্নয়নের জন্য।
ফারানো আরও বলেন, “এটি আমদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমরা স্বাস্থ্য সেবা এবং সেবা সম্পর্কিত সিস্টেমের সাথে জড়িত সম্প্রদায় গুলোর জন্য অনেক কিছু করার চেষ্টা করি। আমরা মনে করি আমরা এব্যাপারে দক্ষ এবং এই পুরষ্কারটি আমাদের দক্ষতার আরেকটি প্রমাণ”।
এই পুরষ্কারের অংশ হিসেবে প্রতিষ্ঠানটিকে পরবর্তীতে একটি মার্কেটিং হেলথ কেয়ার ম্যাগাজিন মাধ্যমে আরও স্বীকৃতি প্রদান করা হবে। কানাডিয়ান মেন্টাল হেলথ অ্যাসোসিয়েশনের যোগাযোগ পরিচালক কেম উইলিস বলেন, “প্রকল্প এবং যোগাযোগের অংশীদারিত্বগুলি ভালভাবে গ্রহণ করা হয়েছে এবং আমাদের লক্ষ্য ৫ লক্ষ ডলার তহবিল সংগ্রহে আমরা সঠিকভাবে এগিয়ে যাচ্ছি। আমরা আরও বিভিন্ন প্রতিষ্ঠানকে সদস্য করতে সক্ষম হয়েছি। যেমন উইন্ডসর এবং এসেক্স ক্যান্সার ফাউন্ডেশন। এই প্রতিষ্ঠান গুলো মানসিক স্বাস্থ্য বিষয়ক আলোচনা কে সবার সামনে তুলে ধরতে আমাদের পাশে ছিল”।
ফারানো বলেন, সোল ফোকাস প্রজেক্টের ধারণাটি অদ্ভুতভাবে শুরু হয় যখন তিনি ডেট্রয়েট এলাকার আই-৯৪ ফ্রিওয়ে ট্র্যাক্টে আটকে পড়েছিলেন এবং রিবুক ট্রান্সপোর্ট ট্রাকের গায়ে একটি বড় জুতার ছবি দেখেছিলেন। তিনি বলেন, “এটি আমার মনে একটি ধারণা ছড়িয়ে দিয়েছিল। আমি মানসিক স্বাস্থ্য নিয়ে কিছু গবেষনা করি এবং জুতার ফ্যাশন নিয়ে একটি প্রকল্প করার চিন্তা করি”।
তিনি এই ধারণাটি চালু করেন যে মানুষের জুতার সাথে কোন না কোনভাবে মানসিক আত্মার যোগাযোগ রয়েছে। তিনি এর সাথে এই তত্ত্বেও দৃঢ় প্রত্যয়ী ছিলেন যে সোল মানে একক কেন্দ্রবিন্দু।
তথ্যসূত্র-
(http://windsorstar.com/news/local-news/sole-focus-project-earns-international-award)
কাজী কামরুন নাহার, আন্তর্জাতিক ডেস্ক
মনেরখবর.কম

No posts to display

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here