বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০২৪ উপলক্ষে চট্টগ্রাম জেলা পরিষদে আলোচনা সভা অনুষ্ঠিত

0
9
বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০২৪ উপলক্ষে চট্টগ্রাম জেলা পরিষদে সভা অনুষ্ঠিত

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে গত ১৩ অক্টোবর রবিবার চট্টগ্রাম জেলা পরিষদ হল রুমে এক বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়। চট্টগ্রাম মনোনিবাস মানসিক হাসপাতাল এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে মানসিক স্বাস্থ্য সুরক্ষার গুরুত্বের ওপর আলোকপাত করা হয়।বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০২৪ উপলক্ষে চট্টগ্রাম জেলা পরিষদে সভা অনুষ্ঠিত

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন চট্টগ্রাম মানসিক স্বাস্থ্য বিভাগের প্রধান অধ্যাপক ডা. মোহাম্মদ শফিউল হাসান এবং সঞ্চালনা করেন ডা. তারিন আলম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক ডিরেক্টর জেনারেল অধ্যাপক ডা. মো. আবুল ফয়েজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রামের উপ-পরিচালক হুমায়ুন কবির খন্দকার, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার নুরুল করিম, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট এ এম জিয়া হাবীব আহসান, এবং বাংলাদেশ সংবাদ সংস্থার চট্টগ্রাম প্রধান সাংবাদিক কলিম সরোয়ারসহ শিক্ষাবিদ, সাংবাদিক, রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডা. মো. আবুল ফয়েজ বলেন, “মানসিক স্বাস্থ্য সচেতনতার প্রয়োজনীয়তা সমাজে ক্রমেই বাড়ছে। মানসিক স্বাস্থ্য সুরক্ষা শুধু ব্যক্তিগত নয়, কর্মক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।” তিনি আরও উল্লেখ করেন যে মানসিক সুস্থতা নিশ্চিত করার জন্য প্রয়োজন সচেতনতা বৃদ্ধি এবং সহযোগিতামূলক পরিবেশ তৈরি করা।

সভাপতির সমাপনী বক্তব্যে অধ্যাপক ডা. মোহাম্মদ শফিউল হাসান বলেন, “কর্মক্ষেত্রে মানসিক স্বাস্থ্য সুরক্ষার গুরুত্ব ক্রমেই বাড়ছে। এই গুরুত্ব অনুধাবন করেই এ বছর বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসের প্রতিপাদ্য ‘কর্মক্ষেত্রে মানসিক স্বাস্থ্যকে অগ্রাধিকার দেওয়ার এখনই সময়’।” তিনি কর্মক্ষেত্রে মানসিক স্বাস্থ্য সুরক্ষার মাধ্যমে একটি ইতিবাচক এবং সহযোগিতাপূর্ণ পরিবেশ তৈরির আহ্বান জানান।বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০২৪ উপলক্ষে চট্টগ্রাম জেলা পরিষদে সভা অনুষ্ঠিত

অনুষ্ঠানে বক্তারা মানসিক স্বাস্থ্য এবং কর্মক্ষেত্রে এর প্রভাব সম্পর্কে আলোচনা করেন এবং মানসিক স্বাস্থ্যসেবার উন্নতিতে সবার সম্মিলিত প্রচেষ্টার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।

আরও পড়ুন:

Previous articleকর্মক্ষেত্রে মানসিক স্বাস্থ্য, প্রাধান্য দেবার এখনই সময়
Next articleআহ্ছানিয়া মিশন মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্র, গাজীপুরে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উদযাপিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here