সিওমেকের মনোরোগবিদ্যা বিভাগে আয়োজিত হয়েছে নবীন রেসিডেন্ট এবং ট্রেইনিদের ওরিয়েন্টেশন অনুষ্ঠান

0
52
সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজের (সিওমেক) মনোরোগবিদ্যা বিভাগে আয়োজিত হয়েছে ওরিয়েন্টেশন
সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজের (সিওমেক) মনোরোগবিদ্যা বিভাগে আয়োজিত হয়েছে ওরিয়েন্টেশন

প্রতিবারের মতো এবারও সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজের (সিওমেক) মনোরোগবিদ্যা বিভাগে আয়োজিত হয়েছে ওরিয়েন্টেশন এবং বই প্রদান অনুষ্ঠান।

বুধবার (৫ জুন) বিভাগটির ২০২৪ সেশনের ফেইজ এ রেসিডেন্টবৃন্দ এবং এফসিপিএস ট্রেইনিদের বরণ করে নেয়ার উদ্দেশ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

২০২৪ এর মার্চ সেশনে যোগদান করেছেন ৩ জন রেসিডেন্ট এবং ২ জন ট্রেইনি। প্রথমে তাদের বায়োপ্রেজেন্টেশন প্রদান করেন ডা. নাওমি খালেদ, ডা. ইউসুফ, ডা. ইশরাত, ডা. দয়িতা এবং ডা. কামরুল। পরে তাদের ফুলেল সংবর্ধনা দিয়ে পোস্টগ্রাজুয়েশন কোর্সের প্রয়োজনীয় টেক্সটবুক প্রদান করা হয়।

এরপর নবীন রেসিডেন্ট এবং ট্রেইনিদের অভিবাদন জানিয়ে বক্তব্য প্রদান করেন মনোরোগবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ডা. আর কে এস রয়েল। তিনি নবীনদের সবাইকে পূর্বসুরীদের ধারাবাহিকতায় সাইকিয়াট্রিস্ট হওয়ার যাত্রায় একাগ্র ও মনোযোগী হওয়ার কথা জানিয়ে তাদের ভবিষ্যৎ সাফল্য কামনা করেন। আরও বক্তব্য প্রদান করেন অধ্যাপক ডা. সুস্মিতা রায়। তিনি বলেন, তারা যে কারণেই সাইকিয়াট্রি পড়তে আসেন না কেন, তারা যেন মানসিকভাবে সাইকিয়াট্রির সাথে আত্নীকরণ হয়েই সাইকিয়াট্রিস্ট হতে পারেন।

সহযোগী অধ্যাপক ডা. আহমেদ রিয়াদ চৌধুরী বলেন, সিওমেকের সাইকিয়াট্রি বিভাগের একাডেমিক যে সাফল্য রয়েছে তারা যেন তা ধরে রাখতে পারেন, তাদের প্রতি সেই আশাবাদ ব্যক্ত করে তাদের স্বাগত জানান। আরও বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক ডা. সাইদ ইনাম, সহকারী অধ্যাপক ডা. পলাশ রায় এবং সহকারী অধ্যাপক ডা. রেজওয়ানা হাবিবা। তারা সবাই নবীন রেসিডেন্ট এবং ট্রেইনিদের স্বাগত জানান এবং তাদের সাইকিয়াট্রিস্ট হওয়ার এই নতুন যাত্রায় শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভাগের ফেইজ এ, ফেইজ বি এর রেসিডেন্টবৃন্দ এবং এফসিপিএস ট্রেইনিবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালন করেন ফেইজ বি রেসিডেন্ট ডা. মেহেরাজ খানম।

Previous articleযেসব চিকিৎসায় খরচ কমছে
Next articleরমেকে স্টুডেন্ট কাউন্সেলিং কর্নার ও ক্লাসরুমের উদ্বোধন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here