টেলি সাইকিয়াট্রি সেবা দিচ্ছে ‘মনের খবর ফর কেয়ার’

0
130
আমরা আমাদের শারীরিক স্বাস্থ্যের চিকিৎসার প্রতি সচেতন হলেও প্রায় বেশিরভাগ মানুষের ক্ষেত্রে মানসিক স্বাস্থের চিকিৎসা থাকে উপেক্ষিত ও অবহেলিত। মানসিক স্বাস্থের চিকিৎসা সর্ব সাধারণের কাছে পৌঁছতে না পারার কারণ হিসেবে অসচেতনতা’কেই দায়ী করছেন মনোরোগবিদ গণ।

অনলাইন কিংবা সরাসরি, দেশ কিংবা বিদেশের যেকোনো জায়গা থেকে মানসিক স্বাস্থ্যের চিকিৎসা সেবা পাওয়া যাবে MK4C তে। মানসিক রোগ, মানসিক সমস্যা, আচরণগত সমস্যা, শিশু সমস্যা, মাদকাসক্তি, যৌনস্বাস্থ্য, সম্পর্ক উন্নয়ন সহ যেকোনো ধরনের মানসিক স্বাস্থ্য সমস্যার সহায়তা দিচ্ছেন এই সেবার আওতায়। MK4C-এর সেবা এবং সম্ভাবনা নিয়ে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস এর সভাপতি এবং আমর্ড ফোর্সেস মেডিকেল কলেজ ,মনোরোগবিদ্যা বিভাগের অধ্যাপক ও প্রাক্তন উপদেষ্টা, ব্রিগেডিয়ার জেনারেল. (অব.) অধ্যাপক ডা. মো. আজিজুল ইসলাম এর কাছে জানতে চাইলে তিনি বলেন- 

“MK4C-এর টেলি সাইকিয়াট্রি সেবা মানসিক স্বাস্থ্যের চিকিৎসায় দেশে ব্যাপক পরিবর্তন আনবে। প্রান্তিক অঞ্চল গুলোতে ভালোভাবে পৌঁছতে পারলে মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতা বাড়বে বলে আমি মনে করি। এই সেবায় আমাদের প্রবাসীরা অনেক বেশী উপকৃত হবেন। দীর্ঘদিন প্রবাসে থেকে যারা নানারকম মানসিক রোগে ভুগছেন, তাদের কাছে ডিজিটাল মাধ্যমের এই সেবা হয়ে উঠবে প্রবাসীবান্ধব।”

বাংলাদেশের প্রচলিত আইনে বৈধ, প্রশিক্ষিত ও অভিজ্ঞ সাইকিয়াট্রিস্টস এবং সাইকোথেরাপিস্টের মাধ্যমে মানসিক রোগের  চিকিৎসা এবং মানসিক স্বাস্থ্যের কাউন্সেলিং প্রদানের কারণে MK4C পৌঁছে যাচ্ছে দেশের প্রান্তিক থেকে বিদেশের মাটিতে।

MK4C-এর সেবা নিতে এখানে ক্লিক করুন

মনের খবর টিভির স্বাস্থ্যবিষয়ক প্রোগ্রাম দেখতে ক্লিক করুন

Previous articleইরিটেবল বাওয়েল সিনড্রোম: পেটের সমস্যাও মানসিক রোগ!
Next articleটাইগারদের ‘পারফরম্যান্স সাইকোলজিস্ট’ ফিল জন্সি’র দৌড়ঝাঁপ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here