ব্যাকাম’র ২০২২-২৩ সেশনের কমিটিতে যারা আসলেন

ব্যাকাম’র ২০২২-২৩ সেশনের কমিটিতে যারা আসলেন
ব্যাকাম’র নবনির্বাচিত দায়িত্বপ্রাপ্তগণ

‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন ফর চাইল্ড অ্যান্ড অ্যাডোলুসেন্ট মেন্টাল হেলথ’ -(ব্যাকাম) এর দুইদিন ব্যাপী বৈজ্ঞানিক সেমিনার ও  ১৫তম বার্ষিক সম্মেলন ১৪-১৫ নভেম্বর রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানের দ্বিতীয় দিন সোমবার (১৫ নভেম্বর) দুপুরে ২০২২-২৩ সেশনের নতুন কমিটি ঘোষণা করা হয়। নবনির্বাচিতদের নাম ঘোষণা করেন, ব্যাকামের সদ্য বিদায়ী প্রেসিডেন্ট ও প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ডা. নাহিদ মাহজাবিন মোর্শেদ।

সদ্যঘোষিত কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট (এনআইএমএইচ) এর সহযোগী অধ্যাপক, ডা. হেলাল উদ্দিন আহমেদ ও ডা. নিয়াজ মোহাম্মদ খান।

  • ২০২২-২৩ সেশনের জন্য ঘোষিত কমিটিতে প্রেসিডেন্ট ইলেক্ট নির্বাচিত হয়েছেন, বিএসএমএমইউ মনোরোগবিদ্যা বিভাগের সিনিয়র অধ্যাপক ও সাবেক বিভাগীয় প্রধান, ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব।
কমিটি ঘোষণার পর মঞ্চে নবনির্বাচিতরা

কমিটির অন্যান সদস্যরা হলেন, কোষাধক্ষ ডা. সিফাত-ই সাঈদ, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. শাহানা পরাভীন ও সেলিনা ফাতেমা বিনতে শহীদ, অ্যাকাডেমিক সম্পাদক টুম্পা ইন্দ্রানী ঘোষ, কাউন্সেলর ডা. আ খ ম মোস্তফা কামাল, ডা. গোপেন কুমার কুন্ডু, ডা. হাফিজুর রহমান চৌধুরী, ডা. ফারুক আলম, ডা. শিবলি সাদিক, ডা. রুবিনা হোসাইন, ডা. শাহরিয়ার ফারুক, ডা. সুস্মিতা রায়।

মনোরোগ বিশেষজ্ঞ
ডা. হেলাল উদ্দিন আহমেদ

প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর মনের খবরকে দেয়া প্রতিক্রিয়ায় ডা. হেলাল উদ্দিন আহমেদ বলেন, ‘ব্যাকাম- বাংলাদেশে শিশু-কিশোর মনোরোগ বিশেষজ্ঞদের প্রতিনিধিত্বকারী সংগঠন। এই সংগঠন শুধু মনোরোগের চিকিৎসা সেবা নিয়েই কাজ করে না, বরং মানসিক স্বাস্থ্যের সার্বিক উন্নতি নিয়ে কাজ করে। এরকম একটা সংগঠনের নেতৃত্ব দেয়া, দায়িত্ব পালন করা আনন্দেরই বটে। অর্পিত দায়িত্ব যদি ঠিকঠাক পালন করতে পারি তবেই সেটা স্বার্থক আনন্দের কারণ হবে’।

তিনি বলেন, ‘সম্প্রতি শিশু-কিশোরদের মাঝেও আত্মহত্যা প্রবনতা বেড়েছে। এই জায়গায় আমরা কাজ করছি। ব্যাকাম মূলত মানসিক সুস্বাস্থ্য নিশ্চিতে কাজ করে। আমরা চাই কেউ অসুস্থ না হোক। মানসিকভাবে সবাই সুস্থ এবং সুখী থাকুক’।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অধ্যাপক ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব

নবনির্বাচিত ইলেক্ট প্রেসিডেন্ট, মনের খবর এর সম্পাদক অধ্যাপক ডা. সালা্হউদ্দিন কাউসার বিপ্লব বলেন, ‘যেকোনো শীর্ষ বিন্দুতে যাওয়াতে মানুষের ভালো লাগে, আনন্দ লাগে। আনন্দের সাথে দায়িত্ব পালন করতে পারলে তখন আরো ভালো লাগে।’ তিনি, নবগঠিত সকল দায়িত্বশীল সহকর্মীদের শুভকামনা ও অভিনন্দন জানান।

উল্লেখ্য, বাংলাদেশের বিভিন্ন মেডিক্যাল কলেজ, বিশ্ববিদ্যালয় ও স্বাস্থ্য বিভাগে কর্মরত ‘চাইল্ড অ্যান্ড অ্যাডোলুসেন্ট মেন্টাল হেলথ’ বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকদের জতীয় সংগঠন ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন ফর চাইল্ড অ্যান্ড অ্যাডোলুসেন্ট মেন্টাল হেলথ’ -(ব্যাকাম)। এবছর সংগঠনটির ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে। বাংলাদেশে শিশু-কিশোরদের মানসিক স্বাস্থ্যের উন্নয়নে দীর্ঘদিন ধরে গঠনমূলক কাজ করছে ব্যাকাম।

/এসএস/মনেরখবর/

No posts to display

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here