প্রথম মানসিক স্বাস্থ্যবিষয়ক অনলাইন পত্রিকার আত্মপ্রকাশ আজ

প্রথম মানসিক স্বাস্থ্যবিষয়ক অনলাইন পত্রিকার আত্মপ্রকাশ আজ

আজ দেশের সংবাদমাধ্যম জগতে প্রবেশ করতে যাচ্ছে নতুন একটি পত্রিকা। নতুন ধারণা ও আঙ্গিক নিয়ে আসা এ পত্রিকার নাম মনের খবর.কম। শুক্রবার বিকেল সাড়ে ৫টায় রাজধানীর ধানমন্ডিস্থ রাশিয়ান কালচারাল সেন্টারে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে আত্মপ্রকাশ ঘটবে মনের খবরের।

অনলাইনভিত্তিক এ পত্রিকার প্রধান উপজীব্য মানসিক স্বাস্থ্য সংশ্লিষ্ট খবরাখবর প্রকাশ। সংবাদের পাশাপাশি এ পত্রিকায় থাকবে পাঠকের চাওয়া পরামর্শ, মানসিক স্বাস্থ্য, ক্রীড়ার সঙ্গে মনের সম্পর্ক সংশ্লিষ্ট নানা ফিচার।

এছাড়াও যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি ও শিশু পরিচর্যা নিয়েও থাকবে সংবাদ ও বিশেষজ্ঞদের পরামর্শ এবং তথ্যমূলক নিবন্ধ। মানসিক রোগ নিয়ে আমাদের দেশে প্রচলিত কুসংস্কার তুলে ধরার পাশাপাশি পাঠকের জন্য থাকবে যথাযথ ব্যবস্থা নেয়ার পরামর্শ।

দেশের কোথায় কোথায় মানসিক স্বাস্থ্য সেবা পাওয়া যায়, কোন চিকিৎসকের চেম্বার কোথায় সেসম্পর্কেও তথ্য পাওয়া যাবে মনের খবরে। থাকবে দেশের মনোরোগ বিশেষজ্ঞদের জীবনবৃত্তান্তও।

এতেই শেষ হয়, কোন কোন শিক্ষা প্রতিষ্ঠান মানসিক স্বাস্থ্য চিকিৎসা সংক্রান্ত কর্মশালা, প্রশিক্ষণ ও উচ্চতর শিক্ষা প্রদান করে সে বিষয়ও তথ্য থাকবে। দেশের খবরের পাশাপাশি থাকবে বিদেশের খবরও।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সালাহ্উদ্দীন কাউসার বিপ্লবের এর সম্পাদনায় প্রকাশিত হবে পত্রিকাটি।

প্রতিবেদক
মনের খবর

শেয়ার করুন, সাথে থাকুন। সুস্থ থাকুন মনে প্রাণে।

No posts to display

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here