আপনি বিষণ্ণতা রোগে ভুগছেন

0
208

সমস্যা: আমার বয়স ২৫ বছর। আমার বয়স যখন ১৮ তখন আমার উচ্চ রক্তচাপ ধরা পড়ে, আজ পর্যন্ত আমি এই সমস্যায় ভুগছি। গত দুই বছর থেকে আরও কিছু মানসিক সমস্যায় আমি জর্জরিত। অহেতুক টেনশন, শারীরিক ছোট সমস্যাকে বড় করে দেখা, ঘর থেকে বাইরে বের হতে মন চায় না। মানসিক অস্থিরতা, দুশ্চিন্তা, ভয়ভীতি, খিঁচুনি, শ্বাসকষ্ট, বুক ধড়ফড় করা, একই চিন্তা বারবার করা, গড়িতে করে কোথাও গেলো অস্থিরতা আরো বেড়ে যায় এবং কিছুক্ষণ পর আপনা আপনি ঠিক হয়ে যায়। মসজিদে জামাতে নামায পড়তে পারি না ভয় করে, বাড়ির বাইরে যেতে ভয় করে, এখন আমি কি করতে পারি দয়াকরে বলবেন, আমি গত ৫ বছর যাবত ঔষুধ খাচ্ছি, এখনও চলছে। indever 10, cardon 50, sentix 0.5 কিন্তু কোনো উপকার পাচ্ছি না। প্লিজ আমাকে সহযোগিতা করুন।

পরামর্শ: আপনার সমস্যা বিশেষ করে ধারণা করা যায় আপনি বিষণ্নতা রোগে ভুগছেন। যদিও তার সাথে মানসিক অস্থিরতা প্রচুর পরিমাণে বিদ্যমান। নিচের ওষুধগুলো খেলে উপকার পেতে পারেন।

Tab. Nexcital 10 mg প্রতিদিন সকালে ১টা
Tab. Alzolam 0.5 mg প্রতিদিন সকালে ১/২ বা অর্ধেক এবং রাতে ১টা
Tab. Betaloc 25 mg প্রতিদিন সকালে ১টা এবং রাতে ১টা

এছাড়াও বিগত সাত বৎসর ধরে আপনি উচ্চ রক্তচাপে ভুগছেন। সেজন্য আপনার উচ্চ রক্তচাপের ঔষুধ খাওয়া প্রয়োজন। অল্প বয়সে উচ্চ রক্তচাপের কারণ নির্ণয়ের জন্য একজন মেডিসিন বিশেষজ্ঞের পরামর্শ নিবেন।

পরামর্শ দিয়েছেন অধ্যাপক ডা. মো. রেজাউল করিম

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here