আমি সবার সঙ্গে মিশতে ও মন খুলে কথা বলতে চাই

1
100

আমি আরিফ। বয়স ২৪ বছর। আমি ছোট বেলা থেকেই খুব লাজুক প্রকৃতির। আমি কিছু সমস্যায় ভুগছি সমস্যা গুলো হলো -পরিচিত/অপরিচিত কারো সাথে মিশতে পারিনা, চোখে চোখ রেখে কথা বলতে পারিনা, কথোপকথনের সময় আবেগে চোখে জল চলে আসে, সামান্যতম বিষয়ে ব্যাপক দুশ্চিন্তা হয়, কোন কাজেই চাপ নিতে পারিনা, আমার কথা কাজে কেউ কষ্ট পাবে রাগ করবে বা আমাকে খারাপ ভাববে এরুপ ভয় মনের ভীতর কাজ করে। এগুলোর কারণে আগে সমস্যা না হলেও ২/৩ বছর যাবত হতাশাই ভুগছি। আমি সবার সাথে সহজে মিশতে চাই, মন খুলে কথা বলতে চাই; যা আমি পারিনা। আশা করছি সমস্যা গুলোর আলোকে উপযুক্ত চিকিৎসা/ পরামর্শ দিয়ে বাধিত করবেন। (কিছু ঔষধের নাম বললে ভালো হয়।অন্য কোন সমস্যা নেই)।

ডা. জিল্লুর কামাল: আরিফ, আপনার চিঠির জন্য ধন্যবাদ। আপনি অহেতুক দুশ্চিন্তা (জেনারাইসড এ্যাংজাইটি ডিস অর্ডার) এবং সামাজিক দুশ্চিন্তা ( সোসাল এ্যাংজাইটি ডিস অর্ডার)-য় ভুগছেন। আপনি ট্যাব সেট্রা ৫০মিগ্রা ১+০+০ খান। ঔষধ কাজ করতে ৩-৪ সপ্তাহ সময় লাগবে। এ রোগের চিকিৎসায় আচরণগত মনোচিকিৎসা অত্যন্ত কার্যকরী। একজন মনোরোগ বিশেষজ্ঞের শরণাপন্ন হোন। তিনি আপনার ঔষধের মাত্রা ঠিক করে দেবেন এবং মনোচিকিৎসার ব্যবস্থা করবেন।

1 COMMENT

  1. আমার নাম আয়নাল। আমার বয়স ২৭। আমি কোন কিছু নিয়ে চিন্তা করলে নিশ্বাস বন্ধ হয়ে যায়। নিশ্বাস নিতে কষ্ট হয়। সব সময় ভয়ে ও আতংকে থাকি, উত্তেজিত থাকি, বেশী দুশ্চিন্তা হয়, সবার সাথে মন খুলে কথা বলতে পারি না।ইচ্ছা শক্তি ও আত্রবিশ্বাস কম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here