আপনি Post Concussional Syndrome সমস্যায় ভূগছেন

সমস্যা:
আমার নাম রুপা। বয়স ১৯ বছর। আমি একজন গৃহিনী। প্রায় এক বছর আগে আমি মটর বাইক থেকে পড়ে যেয়ে মাথায় বাম সাইডে আঘাত লাগে। সাধারণ চিকিতসা নেওয়ার পর ভাল ছিলাম। কিন্তুু মাঝে মাঝে মাথায় ব্যথা করে আর মাথা ঘুরে বমি বমি ভাব হয় কিন্তু হয় না। অশান্তি আর কষ্ট হয়। আমি কি চিকিৎসা নিলে সুস্থ হব। জানালে উপকৃত হব।
 
পরামর্শ:
আমার কাছে আপনার সমস্যার সমাধান জানতে চাওয়ার জন্য ধন্যবাদ, রূপা। অবশ্যই, চিকিৎসা নিলে আপনি সুস্থ হবেন, তাতে কোনো সন্দেহ নেই।
সম্ভবত: আপনি  Post Concussional Syndrome সমস্যায় ভূগছেন। মাথায় আঘাত পাওয়ার সময়ে আপনার ব্রেনেও ঝাকুনি লেগেছিল যার ফলে ব্রেনের বিশেষ করে সেরিব্রামের কার্যকলাপের ব্যাঘাত ঘটেছে। যে কারণে আপনার উল্লেখিত সমস্যাগুলি হয়েছে।
যদিও এটা ব্রেনেরই সমস্যা তথাপি ভয় পাওয়ার মতো কোনো মারাত্মক অসুখ নয়। তাই যতটা সম্ভব দুশ্চিন্তামুক্ত থেকে স্বাভাবিক জীবনযাপনের চেষ্টা করতে হবে।
কিছু ঔষধ যেমন: সারট্রালিন- ২৫ মি: গ্রাম সকালে খাবার পর এং এ্যালপ্রারাজোলাম – .২৫মি.গ্রাম রাতে সেবন করলে উপকার পেতে পারেন। এছাড়া আপনার সাইকোথেরাপি নামক সাইকোলজিক্যাল চিকিৎসার প্রয়োজন হতে পারে। তাই আমার মনে হয়, আপনি একজন অভিজ্ঞ মনোরোগ চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করলে উপকৃত হবেন।
পরিশেষে আপনার দ্রুত রোগমুক্তি এবং দীর্ঘায়ূ কামনা করে শেষ করছি। খোদা হাফেজ।
পরামর্শ দিচ্ছেন,
ডা. মো. নিজাম উদ্দিন


দৃষ্টি আকর্ষণ- মনেরখবর.কম এর প্রশ্ন-উত্তর বিভাগে, মানসিক স্বাস্থ্য, যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি সহ মন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনার কোনো জানার থাকলে বা প্রশ্ন থাকলে বা বিশেষজ্ঞ পরামর্শ দরকার হলে question@www.monerkhabor.com এই ইমেলের মাধ্যমে প্রশ্ন পাঠাতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here