বীকন ফার্মাসিউটিক্যালসের এমডি এবাদুল করিম এমপি করোনায় আক্রান্ত

0
7
বীকন ফার্মাসিউটিক্যালসের এমডি এবাদুল করিম এমপি করোনায় আক্রান্ত
বীকন ফার্মাসিউটিক্যালসের এমডি এবাদুল করিম এমপি করোনায় আক্রান্ত

তথ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) থেকে নির্বাচিত সংসদ সদস্য এবং দেশের বৃহৎ ওষুধ শিল্প প্রতিষ্ঠান বীকন ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ এবাদুল করিম বুলবুল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার  ব্যক্তিগত সহকারী (পিএ) মোক্তার সিকদার আজ বুধবার (২৭ মে) দুপুরে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।
মোক্তার সিকদার জানান, সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল বেশ কয়েকদিন ধরেই করোনা উপসর্গে ভুগছিলেন। পরে গত ১৯ মে (মঙ্গলবার) তার করোনার নমুনা পরীক্ষায় (কোভিড-১৯) পজিটিভ আসে। এরপর থেকে তিনি ঢাকার নিজ বাসায় স্বাস্থ্যবিধি মেনে হোম কোয়ারেন্টিনে রয়েছেন।
করোনাভাইরাস মোকাবিলায় বীকন ফার্মাসিউটিক্যালস এরইমধ্যে বেশ কিছু দরকারি ওষুধ তৈরির চেষ্টা চালাচ্ছে। এরমধ্যে করোনাভাইরাসের জন্য কার্যকর ওষুধ হিসেবে আমেরিকার দ্য ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) থেকে স্বীকৃতি পাওয়া রেমিডেসিভিরও রয়েছে। দেশে রেমিডেসিভির উৎপাদনের অনুমতি পাওয়া ৬টি ওষুধ কোম্পানির অন্যতম হচ্ছে বীকন ফার্মাসিউটিক্যালস। বাংলাদেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বীকন ফার্মা ২০০টির বেশি জেনেরিক ওষুধ এবং ক্যান্সারের ৬৫টি ওষুধ উৎপাদন করে।
এবাদুল করিম বীকন ফার্মার ব্যবস্থাপনা পরিচালক ছাড়াও আবাসন খাতের প্রতিষ্ঠান বীকন ডেভেলপমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

মানসিক স্বাস্থ্য বিষয়ে চিকিৎসকের সরাসরি পরামর্শ পেতে দেখুন: মনের খবর ব্লগ
করোনায় মানসিক স্বাস্থ্য বিষয়ক টেলিসেবা পেতে দেখুন: সার্বক্ষণিক যোগাযোগ
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
করোনায় সচেতনতা বিষয়ক মনের খবর এর ভিডিও বার্তা দেখুন: সুস্থ থাকুন সর্তক থাকুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here