প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকরি মেলা অনুষ্ঠিত

0
8
প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকরি মেলা অনুষ্ঠিত
প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকরি মেলা অনুষ্ঠিত

সরকার প্রতিশ্রুত ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে প্রতিবন্ধী ব্যক্তিদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে প্রবেশাধিকারের সুযোগ সৃষ্টি করে শিক্ষা ও কর্মসংস্থান নিশ্চিতে ‘চাকুরি মেলা ২০২০’ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ জানুয়ারি) আইসিটি বিভাগের উদ্যোগে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এবং সেন্টার ফর সার্ভিসেস এন্ড ইনফরমেশন অন ডিজাবিলিটি (সিএসআইডি) ও এনজিও বিষয়ক ব্যুরোর সহযোগিতায় প্রতিবন্ধী ব্যক্তিদের ‘চাকরি মেলা ২০২০’ রাজধানীর আগারগাঁওস্থ এনজিও বিষয়ক ব্যুরোতে অনুষ্ঠিত হয়। চাকরি প্রার্থী প্রতিবন্ধী ব্যক্তিদের রেজিস্ট্রেশনের মাধ্যমে সকালে শুরু হয় দিনব্যাপি এই মেলা।
মেলার উদ্বোধন করেন তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক এবং আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম ও এনজিও বিষয়ক ব্যুরোর মহাপচিালক কে এম আব্দুস সালাম এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন। এ অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেব।
মেলায় প্রায় ৫০০ জন চাকরি প্রার্থী প্রতিবন্ধী ব্যক্তি অংশগ্রহণ করেন। এ মেলায় বিএসিসিও, বিকেএমইএ, এফবিসিসিআই, সিসিওএবি, আইসিটি শিল্পের কিছু চাকরিদাতা প্রতিষ্ঠান এবং এনজিও সহ মোট ৩৭ টি নিয়োগকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। এছাড়া একটি স্টলে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য উদ্ভাবিত সফটওয়্যার ও হার্ডওয়্যার টুলস প্রদর্শন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here