মানসিক স্বাস্থ্যের সবকিছু ENGLISH

Home সংবাদ জাতীয় অধ্যাপক ডা. মোহিত কামাল এবং অধ্যাপক ডা. খসরু পারভেজ এর বিদায় সংবর্ধণা...

অধ্যাপক ডা. মোহিত কামাল এবং অধ্যাপক ডা. খসরু পারভেজ এর বিদায় সংবর্ধণা অনুষ্ঠিত

জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট এর পরিচালক ও বরেণ্য কথাসাহিত্যিক অধ্যাপক ডা. মোহিত কামাল এবং একই প্রতিষ্ঠানের অধ্যাপক ডা. খসরু পারভেজ এর  অবসরজনিত বিদায় সংবর্ধণা অনুষ্ঠিত হয়েছে।
জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট এর সকল কর্মকর্তা ও কর্মচারীদের পক্ষ থেকে প্রতিষ্ঠানের কনফারেন্স রুমে আজ (১লা জানুয়ারী) এই বিদায় সংবর্ধণা দেওয়া হয়।
অনুষ্ঠানে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট এর সহকারী পরিচালক ডা. তারিকুল আলম, সহযোগী অধ্যাপক ডা. অভ্র দাস ভৌমিক, সহযোগী অধ্যাপক ডা. হেলাল উদ্দিন আহমেদ, সহযোগী অধ্যাপক ডা. মেখলা সরকার সহ অনুষ্ঠানে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট এর সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বক্তারা দেশের মানসিক স্বাস্থ্যখাতে এবং জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটে  অধ্যাপক ডা. মোহিত কামাল এবং অধ্যাপক ডা. খসরু পারভেজ এর অবদানের ভূয়সী প্রশংসা করেন।
অনুষ্ঠানে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট এর কর্মকর্তা কর্মচারীদের পক্ষ থেকে বিদায়ী দুই অতিথিকে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।

১৯৬০ সালের ২ জানুয়ারি চট্টগ্রাম জেলার সন্দ্বীপে জন্মগ্রহণকারী বাংলা একাডেমী পুরষ্কারে ভূষিত প্রখ্যাত মনোচিকিৎসক অধ্যাপক ডা. মোহিত কামাল ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারী রাজধানীর শেরেবাংলা নগরের জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ভবনে তৎকালীন বিদায়ী পরিচালক অধ্যাপক ডা. ফারুক আলমের কাছে থেকে ভারপ্রাপ্ত পরিচালক হিসাবে দায়িত্ব নেন এরপর একই বছরের ৮ এপ্রিল সরকারি এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে পরিচালকের দায়িত্ব দেয়া হয়।
বর্ণাঢ্য কর্মজীবনের অধিকারী অধ্যাপক ডা. খসরু পারভেজ সিলেট এম.এ.জি ওসমানী মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে  এম. ফিল ডিগ্রী অর্জন করে র্দীঘদিন যাবত বাংলাদেশের মানসিক রোগ চিকিৎসা সেবায় গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আমাদের সাথেই থাকুন

87,455FansLike
55FollowersFollow
62FollowersFollow
250SubscribersSubscribe

Most Popular

যৌন আচরণে বংশগতির প্রভাব অনেক

মুহিব আর শিলার দশ বছরের দাম্পত্য জীবন। এই দশ বছরে শিলা মুহিবের মধ্যে এমন কিছু খুঁজে পায়নি যা আপত্তিকর। সৌন্দর্যের প্রতি দুর্বলতা আছে। সেই...

করোনাকালে মানসিক স্বাস্থ্য সুরক্ষায় দূর করতে হবে মানসিক সমস্যা সংক্রান্ত বিভ্রান্তি

করোনাকালে সুস্থ থাকতে যেমন শারীরিক সুস্থতা প্রয়োজন তেমনি মানসিক স্বাস্থ্য সুরক্ষাও প্রয়োজনীয়। আর মানসিক ভাবে সুস্থ থাকতে প্রথমে আমাদের মধ্যে বিদ্যমান মানসিক সমস্যা সংক্রান্ত...

সন্তানের উগ্র আচরণ নিয়ে চিন্তিত?

অল্পতেই রেগে যায়, আক্রমণাত্মক আচরণ করে, কথায় কথায় তর্ক জুড়ে দেয় - সন্তানের এ ধরনের আচরণ নিয়ে অনেক মা-বাবাই চিন্তিত। এ অবস্থায় কী করণীয়...

ক্রোধ শারীরিক ও মানসিক ক্ষতির অন্যতম কারণ

বলা যায়, ক্রোধ এমন এক দাহ্য যা আপনার শরীর এবং মনকে জ্বালিয়ে অঙ্গার করে দেবে। ক্রোধ মানুষকে হিতাহিত জ্ঞান শূন্য করে দেয় এবং মানুষ...

প্রিন্ট পিডিএফ পেতে - ক্লিক করুন