অধ্যাপক ডা. মোহিত কামাল এবং অধ্যাপক ডা. খসরু পারভেজ এর বিদায় সংবর্ধণা অনুষ্ঠিত

0
16

জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট এর পরিচালক ও বরেণ্য কথাসাহিত্যিক অধ্যাপক ডা. মোহিত কামাল এবং একই প্রতিষ্ঠানের অধ্যাপক ডা. খসরু পারভেজ এর  অবসরজনিত বিদায় সংবর্ধণা অনুষ্ঠিত হয়েছে।
জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট এর সকল কর্মকর্তা ও কর্মচারীদের পক্ষ থেকে প্রতিষ্ঠানের কনফারেন্স রুমে আজ (১লা জানুয়ারী) এই বিদায় সংবর্ধণা দেওয়া হয়।
অনুষ্ঠানে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট এর সহকারী পরিচালক ডা. তারিকুল আলম, সহযোগী অধ্যাপক ডা. অভ্র দাস ভৌমিক, সহযোগী অধ্যাপক ডা. হেলাল উদ্দিন আহমেদ, সহযোগী অধ্যাপক ডা. মেখলা সরকার সহ অনুষ্ঠানে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট এর সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বক্তারা দেশের মানসিক স্বাস্থ্যখাতে এবং জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটে  অধ্যাপক ডা. মোহিত কামাল এবং অধ্যাপক ডা. খসরু পারভেজ এর অবদানের ভূয়সী প্রশংসা করেন।
অনুষ্ঠানে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট এর কর্মকর্তা কর্মচারীদের পক্ষ থেকে বিদায়ী দুই অতিথিকে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।

১৯৬০ সালের ২ জানুয়ারি চট্টগ্রাম জেলার সন্দ্বীপে জন্মগ্রহণকারী বাংলা একাডেমী পুরষ্কারে ভূষিত প্রখ্যাত মনোচিকিৎসক অধ্যাপক ডা. মোহিত কামাল ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারী রাজধানীর শেরেবাংলা নগরের জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ভবনে তৎকালীন বিদায়ী পরিচালক অধ্যাপক ডা. ফারুক আলমের কাছে থেকে ভারপ্রাপ্ত পরিচালক হিসাবে দায়িত্ব নেন এরপর একই বছরের ৮ এপ্রিল সরকারি এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে পরিচালকের দায়িত্ব দেয়া হয়।
বর্ণাঢ্য কর্মজীবনের অধিকারী অধ্যাপক ডা. খসরু পারভেজ সিলেট এম.এ.জি ওসমানী মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে  এম. ফিল ডিগ্রী অর্জন করে র্দীঘদিন যাবত বাংলাদেশের মানসিক রোগ চিকিৎসা সেবায় গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here