মানসিক স্বাস্থ্যের সবকিছু ENGLISH

Home সংবাদ জাতীয় ঢাবিতে ‘আত্মহত্যা ও মাদক প্রতিরোধে সচেতনামূলক ক্যাম্পেইন’

ঢাবিতে ‘আত্মহত্যা ও মাদক প্রতিরোধে সচেতনামূলক ক্যাম্পেইন’

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) আয়োজেন ‘আত্মহত্যা ও মাদক প্রতিরোধে সচেতনামূলক ক্যাম্পেইন’ অনুষ্ঠিত হয়েছে। মাদক এবং আত্মহত্যা প্রতিরোধে শিক্ষার্থীদের সচেতন করতে ক্যাম্পেইন এর অংশ হিমেবে গত (১২ ডিসেম্বর)  বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টায় স্বোপার্জিত স্বাধীনতা চত্ত্বরে – সচেতনতামূলক মূকাভিনয়, নাটিকা, আবৃত্তি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা পর্বে বক্তব্য রাখেন- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়‍ এর  মনরোগবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সালাউদ্দিন কাউসার বিপ্লব, ঢাকা বিশ্ববিদ্যালয়‍ এর  ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতর এর পরিচালক অধ্যাপক ড. মেহজাবিন হক, নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট কাউন্সিল এর ক্লিনিক্যাল সাইকলোজিস্ট জোহরা পারভীন।
অনুষ্ঠানটির উদ্বোধন করেন‍ ডাকসু ভিপি নুরুল হক নুর। উদ্বোধনের পূর্বে কেরাণীগঞ্জের প্লাস্টিক কারখানায় অগ্নিদগ্ধে নিহতদের শোক প্রকাশে ১ মিনিট নিরতবতা পালন করা হয়‍। অনুষ্ঠানে আত্মহত্যা ও মাদক প্রতিরোধে সচেতনতামূলক আলোচনা ও সাংস্কৃতিক পরিবেশনা আয়োজিত হয়‍।

বিজয়ের মাসে বিজয় ও স্বাধীনতাকে উৎসর্গ করে কবিতা আবৃত্তি করেন হাসিনা মোস্তাফিজ‍। পরিবেশিত হয় সচেতনতামূলক নাটিকা, মূকাভিনয়, আবৃত্তি ও পুঁথি-গম্ভীরা‍।
অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় মাইম এ্যাকশনের পরিবেশনায় ৪টি মাইম অনুষ্ঠিত হয়‍। যথাক্রমে – ঘোর, অস্বীকৃতি, সিদ্ধান্ত : ভুল অথবা শুদ্ধ ও ‘মি টু’।
ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদের সাধারণ সম্পাদক দিগার মো: কৌশিকের রচনা ও পরিচালনায় এবং নাট্য সংসদের পরিবেশনায় মঞ্চস্থ হয়‍ নাটক ‘শাস্তি’। যার প্রতিপাদ্য ছিল- ‘মাদক ও আত্মহত্যা কখনো মুক্তির পথ হতে পারে না‍’।
অনুষ্ঠানে অংশ নেয়া সকল আলোচকবৃন্দ এবং পারফর্মারদের ডাকসু কর্তৃক ক্রেস্ট প্রদান করা হয়‍। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন  ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ছালেহ উদ্দিন সিফাত। এবং সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ডাকসু সমাজসেবা সম্পাদক আখতার হোসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আমাদের সাথেই থাকুন

87,455FansLike
55FollowersFollow
62FollowersFollow
250SubscribersSubscribe

Most Popular

শিশুর হজমের সমস্যা থেকে হতে পারে মানসিক রোগ

শিশু বড় হয়ে মানসিকভাবে কতটা সুস্থ থাকবে, সেই বিষয়ে প্রথম থেকেই মা বাবার সচেতন থাকা উচিত। ছোট থেকে যে শিশু হজমের সমস্যায় ভোগে, তাদের...

সর্বদা অন্যদেরকে সন্তুষ্ট করার প্রচেষ্টা মোটেও বুদ্ধিদীপ্ত কোন কাজ নয়

অপছন্দ বা অনিচ্ছা সত্ত্বেও বিভিন্ন সময় আপনি অন্যদের ইচ্ছাকেই গুরুত্ব দিয়ে থাকেন। সব সময় এভাবে নিজেকে অগ্রাহ্য করা উচিৎ নয়। সব সময় কোন কাজ করতে...

করোনাকালে প্রযুক্তিনির্ভর শিক্ষা ও মানসিক স্বাস্থ্যে প্রভাব নিয়ে মনের খবর নভেম্বর সংখ্যা প্রকাশিত

দেশের অন্যতম বহুল পঠিত মানসিক স্বাস্থ্য বিষয়ক মাসিক ম্যাগাজিন মনের খবর এর নভেম্বর সংখ্যা। অন্যান্য সংখ্যার মত এবারের সংখ্যাটিও একটি বিশেষ বিষয়ের উপর প্রাধান্য...

অবিবাহিতদের মানসিক স্বাস্থ্য বনাম বিবাহিতদের মানসিক স্বাস্থ্য

আমাদের সমাজে অবিবাহিত বা বৈবাহিক সম্পর্ক এড়িয়ে চলা মানুষদের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। অনেকেই মনে করেন বৈবাহিক সম্পর্ক এড়িয়ে চললেই সবাইকে নিয়ে সুখী...

প্রিন্ট পিডিএফ পেতে - ক্লিক করুন