মানসিক স্বাস্থ্যের সবকিছু ENGLISH

Home সংবাদ জাতীয় প্রাপ্তির সাথে সাথে দায়িত্ববোধও চলে আসে: ডা. সিফাত ই সাইদ

প্রাপ্তির সাথে সাথে দায়িত্ববোধও চলে আসে: ডা. সিফাত ই সাইদ

প্রাপ্তির সাথে সাথে দায়িত্ববোধও চলে আসে। আমি আপ্রাণ চেষ্টা করে যাব নিজের কাজ, গবেষণা, সাংগঠনিক ও শিক্ষা কার্যক্রমের মাধ্যমে নিজেকে প্রতিনিয়ত উন্নত করতে এবং এই এওয়ার্ড প্রাপ্তির সম্মান অক্ষুণ্ণ রাখতে।

প্রফেসর হেদায়েতুল ইসলাম গোল্ড মেডেল-২০১৯ পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ডা. সিফাত ই সাইদ।
গত ১০ ডিসেম্বর শ্রীমঙ্গলের গ্রান্ড সুলতান রির্সোটে ১০ম ইন্টারন্যাশনাল কনফারেন্স অব সাইকিয়াট্রির মঞ্চে তার হতে গোল্ড মেডেল এবং প্রশংসাসূচক সনদপত্র তুলে দেন বাংলাদেশের সাইকিয়াট্রির পথিকৃৎ প্রফেসর ডা. হেদায়েতুল ইসলাম।
এসময় মঞ্চে উপস্থিত বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্ট (বিএপি) সভাপতি অধ্যাপক ডা. ওয়াজিউল আলম চৌধুরী, বিএসএমএমইউ এর মনোরোগবিদ্যা বিভাগের অধ্যাপক ডা. ঝুনু শামসুন্নাহার, বিগ্রেডিয়ার জেনারেল আজিজুল ইসলাম এবং বিএপি সাধারন সম্পাদক ডা. তারিকুল আলম।

বাংলাদেশের সাইকিয়াট্রিস্টদের জন্য অন্যতম সম্মানসূচক এই অ্যাওয়ার্ড প্রাপ্তির অনুভূতি জানাতে গিয়ে ‘মনের খবর’কে ডা. সিফাত ই সাইদ বলেন “ প্রফেসর হেদায়েতুল ইসলাম গোল্ড মেডেল পেয়ে অত্যন্ত আনন্দিত ও সম্মানিত বোধ করছি। হেদায়েতুল ইসলাম স্যার বাংলাদেশের সাইকিয়াট্রির ইতিহাসের একজন জীবন্ত কিংবদন্তি, তাঁর হাত থেকে মেডেল পাওয়ার অভিজ্ঞতাটি অভিভূত হবার মত। এই প্রাপ্তির পেছনে যাদের অবদান, তাদের ধন্যবাদ জানাতে চাই, বিশেষ করে জুরি বোর্ড এর সদস্যদের, যারা আমাকে এই অ্য়াওয়ার্ড এর জন্য যোগ্য বলে মনোনীত করেছেন। আমার সকল শিক্ষকদের বিরাট অবদান রয়েছে, তাদের শিক্ষা এবং প্রেরণা আমাকে সবসময় উৎসাহিত করে।
বিশাল ধন্যবাদ প্রাপ্য বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্ট এর কার্যনির্বাহী পরিষদ এবং ইন্টারন্যাশনাল কনফারেন্স অব সাইকিয়াট্রি -২০১৯ এর আয়োজকদের। অবশ্যই ধন্যবাদ আমার পরিবারের সদস্যদের, যাদের অনুপ্রেরণা আমাকে এগিয়ে যেতে সাহায্য করে। এই মুহূর্তে অনুভব করছি আমার মা এর অভাব যিনি আমার এই প্রাপ্তি দেখে যেতে পারেননি।
পরিশেষে আন্তরিক কৃতজ্ঞতা জানাই অধ্যাপক হেদায়েতুল ইসলাম স্যারকে, যিনি ব্যক্তিগত উদ্যোগে এই গোল্ড মেডেলটি দেওয়ার প্রথা শুরু করে নিজের বিশালতার পরিচয় দিয়েছেন যা আমার মতন তরুণ সাইকিয়াট্রিস্টদের অনুপ্রেরণা ও উৎসাহ জাগায়। প্রাপ্তির সাথে সাথে দায়িত্ববোধও চলে আসে। আমি আপ্রাণ চেষ্টা করে যাব নিজের কাজ, গবেষণা, সাংগঠনিক ও শিক্ষা কার্যক্রমের মাধ্যমে নিজেকে প্রতিনিয়ত উন্নত করতে এবং এই এওয়ার্ড প্রাপ্তির সম্মান অক্ষুণ্ণ রাখতে।”
বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ান্স অ্যান্ড সার্জন (বিসিপিএস) থেকে FCPS এবং ঢাকা মেডিক্যাল কলেজ থেকে MBBS ডিগ্রী অর্জনকারী ডা. সিফাত ই সাইদ এর আগে ২০১৬ সালে কানাডার ক্যালগারিতেInternational Association for Child and Adolescent Psychiatry and Allied Professions (IACAPAP) থেকে  Donald J Cohen ফেলোশীপ, ২০১৫ সালে জাপানের ওসাকাতে Japanese Society of Psychiatry and Neurology (JSPN) থেকে ফেলোশীপ অ্যাওয়ার্ড এবং ২০১৩ সালে ভারতের নয়া দিল্লীতে Asian Society for Child and Adolescent Psychiatry & Allied Professions (ASCAPAP) এর ৭ম কংগ্রেসে Michael Hong travel ফেলোশীপ অ্যাওয়ার্ড অর্জন করেন।

উল্লেখ্য, বাংলাদেশের অন্যতম খ্যাতনামা সাইকিয়াট্রিস্ট প্রফেসর ডা. হেদায়েতুল ইসলাম ব্যক্তিগত উদ্যোগে প্রতি দুই বছর পর পর তরুণ উদীয়মান সাইকিয়াট্রিস্টদের উৎসাহ দেওয়ার জন্য গোল্ড মেডেল ও প্রশংসাসূচক গুরুত্বপূর্ণ সার্টিফিকেট দিয়ে থাকেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আমাদের সাথেই থাকুন

87,455FansLike
55FollowersFollow
62FollowersFollow
250SubscribersSubscribe

Most Popular

দাম্পত্য সম্পর্কের গুরুত্বপূর্ণ অনুষঙ্গ যৌনতা

সেদিন নীলা চুমু খাওয়ার পরে বাথরুমে ঢুকে ভক ভক করে বমি করেছিল। আয়নায় নিজেকে দেখে তখন ভীষণরকম অসহায় লেগেছিল তার। নিজের অসহায়তার কথা জানিয়ে...

দুশ্চিন্তা: সময় ও শ্রমের অপচয়

দুশ্চিন্তা এমন এক নিরর্থক ও উদ্দেশ্যহীন বিষয় যা মানুষকে শারীরিক ও মানসিক উভয় দিক দিয়েই পর্যদুস্ত করে তোলে। দুশ্চিন্তা মানুষের মধ্যে আরো বেশি কর্মঠ...

শিশুদের মানসিক স্বাস্থ্যের উপর সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রভাব

ফেসবুক,টুইটার,ইনস্টাগ্রাম এসব সামাজিক যোগাযোগ মাধ্যম সব বয়সের মানুষের মাঝেই এখন বেশ জনপ্রিয়। অন্যান্য বয়সের সাথে পাল্লা দিয়ে শিশুদের মাঝেও এখন এসবের জনপ্রিয়তা বাড়ছে। স্ন্যাপ...

কোভিড-১৯: একাকীত্ব মানুষকে উচ্চতর মানসিক ঝুঁকির মধ্যে ফেলছে কী?

কোভিড-১৯ থেকে সুরক্ষিত থাকার অন্যতম উপায় হিসেবে ঘর থেকে না বের হতে এবং বের হলেও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে বলা হয়েছে। এসব...

প্রিন্ট পিডিএফ পেতে - ক্লিক করুন