মানসিক স্বাস্থ্যের সবকিছু ENGLISH

Home সংবাদ জাতীয় এসএএসএসএম স্কুল বাংলাদেশ এর ৩য় কোর্স অনুষ্ঠিত

এসএএসএসএম স্কুল বাংলাদেশ এর ৩য় কোর্স অনুষ্ঠিত

 সাউথ এশিয়ান সোসাইটি ফর সেক্সুয়াল মেডিসিন (এসএএসএসএম) স্কুল বাংলাদেশ এর আয়োজনে সেক্সুয়াল মেডিসিন এর উপর ৩য় এটেন্ড্যান্স কোর্স শেষ হয়েছে সোমবার (২৩ সেপ্টেম্বর) । রাজধানীর ঢাকা ক্লাবে অনুষ্ঠিত তিন দিনব্যাপী এ কোর্স শুরু হয়েছিল ২১ সেপ্টেম্বর।
২১ সেপ্টেম্বর উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসএমএমইউ এর উপ-উপাচার্য অধ্যাপক ডা. শহিদুল্লাহ শিকদার, অধ্যাপক ডা. মোহাম্মাদ রফিকুল আলম, অধ্যাপক ডা. শাহানা আক্তার রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসএএসএসএম স্কুল বাংলাদেশ এর পরিচালক অধ্যাপক ডা. এ কে এম আনওয়ারুল ইসলাম।
অনুষ্ঠানের শেষ দিনে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফএসএসবি এর সভাপতি অধ্যাপক ডা. এ এইচ এম তৌহিদুল আনোয়ার চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. সামিনা চৌধুরী, সভাপতি-ওজিএসবি, অধ্যাপক ডা. ফারুক পাঠান, সভাপতি-বিইএস, অধ্যাপক ডা. একিউএম সিরাজুল ইসলাম, সভাপতি-বিওএস, অধ্যাপক ডা. কাজী রফিকুল আবেদিন, সভাপতি-বিএইউএস এবং বিএপি সভাপতি অধ্যাপক ডা. ওয়াজিউল আলম চৌধুরী। সমাপনী অনুষ্ঠানেও সভাপতিত্ব করেন এসএএসএসএম স্কুল বাংলাদেশ এর পরিচালক অধ্যাপক ডা. এ কে এম আনওয়ারুল ইসলাম।
কোর্সে বাংলাদেশসহ ভারত, যুক্তরাজ্য, তুর্কিস্তান এবং শ্রীলংকা সহ বিভিন্ন দেশের  চর্মরোগ, এন্ডো ক্রাইনোলোজি, স্ত্রীরোগ, ইন্টারনাল মেডিসিন, মনোরোগ এবং ইউরোলজি বিষয়ের বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ অংশগ্রহণ করেন।
উদ্ধোধনী দিনে, পরিচালক,  এবং প্রাক্তন সভাপতি, সাউথ এশিয়ান সোসাইটি ফর সেক্সুয়াল মেডিসিন (এসএএসএসএম) । আমারহেলথ ডকটম’কে দেয়া এক বিশেষ সাক্ষাতকারে তিনি বলেন, এ কোর্সের উদ্দেশ্য হল সেক্সুয়াল মেডিসিন এর উপর চিকিৎসকদের দক্ষতা আরো বৃদ্ধি করা।
এসএএসএসএম এর জেনারেল সেক্রেটারি ডা. মোহাম্মদ শামছুল আহসান জানান, উন্নত চিকিৎসা পদ্ধতির বিষয়ে চিকিৎসকদের অবহিত করার উদ্দেশ্যেই এই আয়োজন। এর মাধ্যমে চিকিৎসকরা কোন প্রকার ইতস্তত না করে সঠিক পদ্ধতিতে রোগীদের মাঝে সু-চিকিৎসা নিশ্চিতে অগ্রণী ভূমিকা পালন করতে পারবেন।
সেক্সুয়াল মেডিসিন এর উপর ৩য় এটেন্ড্যান্স কোর্স এর সায়েন্টিফিক পার্টনার হিসেবে ছিল ইউনিমেড ইউনিহেলথ ফার্মাসিউটিক্যালস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আমাদের সাথেই থাকুন

87,455FansLike
55FollowersFollow
62FollowersFollow
250SubscribersSubscribe

Most Popular

ধর্ষণ নিয়ে মনের টিভি’তে বিশেষ আয়োজন

ধর্ষণ সহ নারী নির্যাতনের ঘটনা যেন প্রতিনিয়ন বেড়েই চলেছে আমাদের দেশে। কোনোভাবেই যেন তা রোধ করা যাচ্ছে না। সম্প্রতি জন দাবীর মুখে ধর্ষণের সর্বোচ্চ...

যুক্তরাজ্যে মানসিক সমস্যায় ভুগছেন ৮৬ ভাগ নারী

যুক্তরাজ্য ৪ দিন ব্যাপী নারীদের মানসিক স্বাস্থ্যের উপর একটি ক্যাম্পেইন পরিচালনা করেছে। এতে দেখা যাচ্ছে ২০১৭ থেকে ২০১৯ সালের তুলনায় শতকরা ৪৯ ভাগ নারীদের...

সন্তানের আচার আচরণ কি আপনাকে চিন্তায় ফেলছে?

অনেক সময়ই অভিভাবকরা নিজেদের সন্তানের জন্য সময় বের করে তাদের দুর্ব্যবহারের জন্য তাদেরকে পরামর্শ দেওয়ার চেষ্টা করেন – তারা রাগ দেখাতে শুরু করে, কখনও...

আচরণগত আসক্তি ও এর চিকিৎসা

ফেসবুক, সেলফি, ইন্টারনেট, শপিং, খেলায় বাজি ধরা আমাদের সামাজিক জীবনে আজ খুবই পরিচিত অনুষঙ্গ। কিছু মানুষ ব্যস্ত মোবাইলে, কেউ বা কেনাকাটায় আবার কেউ বা...

প্রিন্ট পিডিএফ পেতে - ক্লিক করুন