ফরিদপুরে বিষণ্ণতা বিষয়ে বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত

0
32

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে বিষণ্ণতা বিষয়ে বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
গতকাল (২৩ এপ্রিল) ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের মানসিক রোগ বিভাগের আয়োজনে অনুষ্ঠিত বৈবজ্ঞানিক সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, মনোরোগ বিশেষজ্ঞ ডাঃ মেজবাউল খাঁন ফরহাদ।
মেডিসিন বিভাগের রেজিস্টার ডাঃ মিজানুর রহমানের সঞ্চালনায় মানসিক রোগ বিভাগের প্রধান ডাঃ গিয়াসউদ্দিন সাদির সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ তৌহিদ আলম এবং বিশেষ অতিথি ছিলেন ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ মাহফুজুর রহমান (বুলু)।
এছাড়া হাসপাতালের আরপি, আরএস সহ অন্যান্য মেডিকেল অফিসার এবং ইন্টার্ন চিকিৎসকরাও এতে অংশগ্রহণ করেন।
মূল প্রবন্ধে ডাঃ ফরহাদ বিষণ্ণতাকে এক মারাত্মক বৈশ্বিক বোঝা বলে উল্লেখ করে বিষণ্ণতার লক্ষন, কারণ এবং চিকিৎসা সম্পর্কে বিস্তারিত আলোকপাত করেন।
বিশেষ অতিথির বক্তব্যে ডাঃ মাহফুজুর রহমান বৈজ্ঞানিক সেমিনার আয়োজন করার জন্য মানসিক রোগ বিভাগকে ধন্যবাদ দেন এবং প্রতিটা বিভাগেই এরকম সেমিনার অনুষ্ঠিত হওয়া উচিৎ বলে মনে করেন। এছাড়া, ডাঃ ফরহাদ যোগদান করে মানসিক রোগ বহির্বিভাগ চালু করায় তার প্রশংসা করেন এবং খুব শ্রীঘ্রই বন্ধ হওয়া অন্তঃবিভাগ চালু হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
প্রধান অতিথির বক্তব্যে  ডাঃ তৌহিদ আলম মূল প্রবন্ধ্যর প্রশংসা করেন এবং এরকম একাডেমিক কার্যক্রমের ধারাবাহিকতা রক্ষা হবে বলে মনে করেন।
সভাপতির বক্তব্যের মধ্য দিয়ে উক্ত সেমিনার সমাপ্ত হয়।
সেমিনার আয়োজনে  সার্বিক সহযোগিতা করে জেনারেল ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here