মানসিক স্বাস্থ্যের সবকিছু ENGLISH

Home সংবাদ জাতীয় মানসিক স্বাস্থ্যসেবায় বিশেষ অবদানের জন্য সম্মাননা পেল ‘মনের খবর’

মানসিক স্বাস্থ্যসেবায় বিশেষ অবদানের জন্য সম্মাননা পেল ‘মনের খবর’

মানসিক স্বাস্থ্যসেবায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরুপ সম্মাননা পেয়েছে দেশের এই সময়ের অন্যতম পাঠক নন্দিত মানসিক স্বাস্থ্য বিষয়ক মাসিক ম্যাগাজিন ও অনলাইন পোর্টাল “মনের খবর”।
বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্ট, সিলেট এর পক্ষ থেকে মনের খবর’কে  আজ এ সম্মাননা প্রদান করা হয়।
আজ (২০ ফেব্রুয়ারী) সন্ধ্যায় সিলেট গ্র্যান্ড সুলতান টি অ্যান্ড গলফ রিসোর্টে সিলেটে ওসমানী মেডিকেল কলেজের সাইকিয়াট্রি বিভাগের এ্যালামনাই এসোসিয়েশন এর রিইউনিয়ন ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্ট, সিলেট এর বার্ষিক সাধারণ সভা উপলক্ষে আয়োজিত এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে মনের খবর এর সম্পাদক অধ্যাপক ডা. সালাহ্‌উদ্দিন কাউসার বিপ্লব এর হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন বিএপি, সিলেট এর সভাপতি অধ্যাপক ডা. গোপী কান্ত রায় ও বিএপি, সিলেট এর সাধারণ সম্পাদক ডা. রামেন্দ্র কুমার সিনহা রয়েল।
এসময়ে মনের খবর এর ব্যবস্থাপনা সম্পাদক মাফরুহা সূবর্ণা, পাবনা মানসিক হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. তন্ময় প্রকাশ বিশ্বাস, মনের খবর এর উপদেষ্টা অধ্যাপক ডা. রেজাউল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।
সম্মাননা প্রদান প্রসঙ্গে বিএপি, সিলেট এর সাধারণ সম্পাদক ডা. রামেন্দ্র কুমার সিনহা রয়েল বলেন, আমাদের দেশে গত কয়েক বছরে মানসিক স্বাস্থ্য বিষয়ক সচেতনতা বৃদ্ধিতে মনের খবর অসামান্য অবদান রেখেছে। তাদেরকে স্বীকৃতিস্বরুপ এ সম্মাননা দিতে পেরে বিএপি, সিলেট পরিবার আনন্দিত।
সম্মাননা প্রাপ্তির তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় সিলেট থেকে মনের খবর সম্পাদক  অধ্যাপক ডা. সালাহ্‌উদ্দিন কাউসার বিপ্লব টেলিফোনে বলেন, এ সম্মাননা আমাদের দায়িত্ব আরও বাড়িয়ে দিল। এটি আমাদের জন্য বড় রকম একটি অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। এই অনুপ্রেরণা আমাদের কাজের ধারবাহিকতা অব্যহত রাখার পাশাপাশি আরো বেগবান করতে ভূমিকা রাখবে।
উল্লেখ্য, মানসিক স্বাস্থ্যের সব খবর নিয়ে ২০১৪ সালে যাত্রা শুরু করে মনের খবর অনলাইন পোর্টাল। ২০১৭ সালের ডিসেম্বর থেকে পত্রিকাটির মাসিক ম্যাগাজিন প্রকাশিত হয়ে আসছে।
যাত্রা শুরুর পর থেকে মানসিক স্বাস্থ্য সেবা সংক্রান্ত সচেতনতা বৃদ্ধিতে দেশের খ্যাতনামা মনোরোগ বিশারদদের লেখা, মানসিক স্বাস্থ্য সংশ্লিষ্ট সংবাদ প্রকাশ, মানসিক রোগ বিষয়ক প্রশ্নোত্তর, দেশের কোথায় কোন ধরনের মানসিক স্বাস্থ্য সেবা পাওয়া যায় সে সংক্রান্ত তথ্য সরবারহ, দেশের বিভিন্ন স্থানে মানসিক স্বাস্থ্য সেবা নিয়ে সভা-মেমিনার আয়োজন, বিভিন্ন ধরনের ক্যাম্পেইন, ফেসবুক লাইভ সহ নানা ধরনের কর্মসূচি পালন করে আসছে মনের খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আমাদের সাথেই থাকুন

87,455FansLike
55FollowersFollow
62FollowersFollow
250SubscribersSubscribe

Most Popular

ধর্ম এবং মানসিক স্বাস্থ্যের যোগসূত্র

অনেকেই মনে করেন ধর্মীয় বিধি বিধান এবং মানসিক স্বাস্থ্যের মাঝে একটি গভীর সম্পর্ক রয়েছে এবং বিশেষ করে যারা ধর্মীয় জীবন যাপন করেন তারা উন্নত...

আমাকে তোমার মনের কথা বলতে পারো

পরিস্থিতি বুঝে সঠিক কাজটি করা এবং যথাযথ কথা বলা একজন ভাল বন্ধু বা সঙ্গীর লক্ষণ। কাছের মানুষের বিপদে আমরা কোনভাবেই স্থির থাকতে পারিনা। একজন সহানুভূতিশীল...

হাইপোগোনাডিজম: পুরুষের ক্লান্তি-অবসন্নতা-বিষণ্ণতার কারণ

আপনি কি ক্লান্ত? অবসন্ন? বিষণ্ন? যৌন জীবনের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছেন? এর মূলে থাকতে পারে রক্তে টেসটোসটেরন হরমোনের স্বল্পমাত্রা বা হাইপোগোনাডিজম। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে,...

উদ্বেগ কিংবা আতঙ্কে হৃদস্পন্দন কমাতে সহায়ক পরামর্শ

মানসিক চাপ, অস্বস্তিতে কমবেশি সবাই ভোগেন। তবে তা অসুস্থতার পর্যায়ে পৌঁছালে প্রভাবিত হয় দৈনন্দিন জীবন। প্রচণ্ড ভয়, দুশ্চিন্তা থেকে শুরু করে বুক দপদপানি, হৃদস্পন্দনের গতি...

প্রিন্ট পিডিএফ পেতে - ক্লিক করুন