অধ্যাপক ডা. মোহিত কামাল এর জন্মদিন উপলক্ষে প্রকাশনা উৎসব

0
10

বাংলাদেশে মনোচিকিৎসা বিষয়ে মানুষের সচেতনতা বৃদ্ধিতে তাঁর অসামান্য অবদান। সাহিত্যে মানসিক স্বাস্থ্য সংশ্লিষ্ট  নানা বিশ্লেষণ তুলে ধরে পাঠকের মনজগতে তিনি যোগ করেন নতুন ভাবনা। কখনও মনের গতি প্রকৃতির জটিল বিষয়কে সাহিত্যের রসে পাঠকের কাছে করে তোলেন সহজ বোধ্য। তিনি কথাসাহিত্যিক ও মনোরোগ বিশারদ অধ্যাপক ডা. মোহিত কামাল।
গত ২ রা জানুয়ারী ছিল এই নন্দিত মানুষটির ৬০ তম জন্মদিন। নানা সংগঠন ও ব্যক্তির পক্ষ থেকে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানানো হলেও এবার বৃহৎ পরিসেরে তাঁর জন্ম উৎসব পালনের আয়োজন করেছে প্রকাশনী সংস্থা অনিন্দ্য প্রকাশ।
আগামীকাল শুক্রবার (১১ ডিসেম্বর) বাংলা একাডেমির কবি শামসুর রাহমান সেমিনার হলে বিকেল ৪ টায় এ উৎসব অনুষ্ঠিত হবে। এদিন কথা সাহিত্যিক কথাসাহিত্যিক ও মনোরোগ বিশারদ অধ্যাপক ডা. মোহিত কামাল এর উপন্যাসমগ্র ১- মনভুবন , উপন্যাসমগ্র ২- চলার পথের ফাঁদ ও উপন্যাসমগ্র ৩- জীবনঞ্ঝা এর প্রকাশনা উৎসবও অনুষ্ঠিত হবে।
উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। বিশেষ অতিথি ‍হিসেবে উপস্থিত থাকবেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী, বাংলাদেশে শিশু একাডেমির চেয়ারম্যান ও কথা সাহিত্যিক সেলিনা হোসেন।
উৎসবে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিশ্বজিৎ ঘোষ, কথা সাহিত্যিক হরিশংকর জলদাস এবং শিশু সাহিত্যিক  হরিশংকর জলদাস।
সাবেক মূখ্য সচিব কবি কামাল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ উৎসবে সংগীত পরিবেশন করবেন জনপ্রিয় কন্ঠশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here