মানসিক স্বাস্থ্যের সবকিছু ENGLISH

Home সংবাদ জাতীয় বিষণ্ণতা নিয়ে আর্মড ফোর্সেস মেডিকেল কলেজে সেমিনার অনুষ্ঠিত

বিষণ্ণতা নিয়ে আর্মড ফোর্সেস মেডিকেল কলেজে সেমিনার অনুষ্ঠিত

গুরুতর বিষণ্ণতার ক্ষেত্রে মিরটাজিন ট্যাবলেটের ভূমিকা নিয়ে বাংলাদেশ আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ এর ডিপার্টমেন্ট অব সাইকিয়াট্রি এর আয়োজনে বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
ঢাকা সেনানিবাসের নির্ঝর আবাসিক এলাকার ত্রিবেনিতে গত ১৪ ডিসেম্বর অনুষ্ঠিত সেমিনারে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ও বর্তমানে কর্মরত মনোরোগ বিশেষজ্ঞগণ অংশগ্রহণ করেন।
অংশগ্রহণকারীরা গুরুতর বিষণ্ণতার মারাত্নক ঝুঁকি ও ক্ষতিকর দিক নিয়ে আলোচনার পাশাপাশি এর থেকে মুক্তির উপায় নিয়ে আলোচনা করেন।
“Major Depressive Disorder & it’s Managment: role of Mirtazapine” শীর্ষক সেমিনারে আলোচকরা বিষণ্ণতার ক্ষেত্রে মিরটাজিন এর কার্যকরী দিকসমূহ নিয়েও আলোচনা করেন।
আলোচকরা সকলেই মত দেন যে, এই ট্যাবলেটে ওজন হ্রাস সহ অন্যান্য পার্শ্বপ্রতিক্রিয়া নেয়।
সেমিনারে প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ এর ডিপার্টমেন্ট অব সাইকিয়াট্রি এর উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মো. আজিজুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কর্নেল নুরুল আজিম(অব:), ব্রিগেডিয়ার জেনারেল নজরুল হক(অব:), ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদুর রহমান(অব:)।
এছাড়াও ব্রিগেডিয়ার জেনারেল এম কামরুল হাসান, ব্রিগেডিয়ার জেনারেল আশফাক আহমেদ(অব:) সহ সেনাবাহিনীর বেশ কয়েকজন সাবেক ও বর্তমান কর্মকর্তা অংশগ্রহণ করেন।
সেমিনারটি সঞ্চালনা করেন লে. কর্নেল এটিএম কাউসার।
সায়েন্টেফিক পার্টনার হিসেবে সেমিনারটি আয়োজনে সহযোগিতা করে সান ফার্মাসিউটিক্যাল লিমিটেড।
 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আমাদের সাথেই থাকুন

87,455FansLike
55FollowersFollow
62FollowersFollow
250SubscribersSubscribe

Most Popular

ধর্ম এবং মানসিক স্বাস্থ্যের যোগসূত্র

অনেকেই মনে করেন ধর্মীয় বিধি বিধান এবং মানসিক স্বাস্থ্যের মাঝে একটি গভীর সম্পর্ক রয়েছে এবং বিশেষ করে যারা ধর্মীয় জীবন যাপন করেন তারা উন্নত...

আমাকে তোমার মনের কথা বলতে পারো

পরিস্থিতি বুঝে সঠিক কাজটি করা এবং যথাযথ কথা বলা একজন ভাল বন্ধু বা সঙ্গীর লক্ষণ। কাছের মানুষের বিপদে আমরা কোনভাবেই স্থির থাকতে পারিনা। একজন সহানুভূতিশীল...

হাইপোগোনাডিজম: পুরুষের ক্লান্তি-অবসন্নতা-বিষণ্ণতার কারণ

আপনি কি ক্লান্ত? অবসন্ন? বিষণ্ন? যৌন জীবনের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছেন? এর মূলে থাকতে পারে রক্তে টেসটোসটেরন হরমোনের স্বল্পমাত্রা বা হাইপোগোনাডিজম। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে,...

উদ্বেগ কিংবা আতঙ্কে হৃদস্পন্দন কমাতে সহায়ক পরামর্শ

মানসিক চাপ, অস্বস্তিতে কমবেশি সবাই ভোগেন। তবে তা অসুস্থতার পর্যায়ে পৌঁছালে প্রভাবিত হয় দৈনন্দিন জীবন। প্রচণ্ড ভয়, দুশ্চিন্তা থেকে শুরু করে বুক দপদপানি, হৃদস্পন্দনের গতি...

প্রিন্ট পিডিএফ পেতে - ক্লিক করুন