তরুণদের মানসিক স্বাস্থ্য নিয়ে বীকন পয়েন্টে অভিভাবক পরামর্শ সভা

0
17

মাদকাসক্তি ও মানসিক রোগ নিরাময় ও পূর্নবাসন কেন্দ্র বীকন পয়েন্টের আয়োজনে পরিবর্তনশীল বিশ্বে তরুণদের মানসিক স্বাস্থ্য বিষয়ে অভিভাবক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল (২২ ডিসেম্বর) বিকেলে প্রতিষ্ঠানটির কার্যালয়ে অভিজ্ঞ ও বিশেষজ্ঞ মনোচিকিৎসক, মনোবিজ্ঞানী এবং অভিভাবকদের সক্রিয় অংশগ্রহণে এ সভা অনুষ্ঠিত হয়।
আলোচকরা পরিবর্তিত বিশ্বে তরুণদের মানসিক স্বাস্থ্য কিভাবে বির্পযস্ত হচ্ছে এবং এথেকে উত্তরণের জন্য পরিবার ও সমাজের ভূমিকা কি হতে পারে সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।
প্রসঙ্গত, এবছর ১০ অক্টোবর সারাবিশ্বে একই অর্থাৎ “পরিবর্তনশীল বিশ্বে তরুণদের মানসিক স্বাস্থ্য” প্রতিপাদ্যে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত হয়।
বীকন পয়েন্ট আয়োজিত গতকালের অভিভাবক পরামর্শ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনসিইটউটের মনোরোগ বিশেষজ্ঞ  ডা. শিবলি সাদিক এবং মিটফোর্ড হাসপাতাল এর সহকারী অধ্যাপপক ও মনোরোগ বিশেষজ্ঞ ডা. এম এস কবীর জুয়েল এছাড়াও সভায় আলোচনা করেন বীকন পয়েন্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (অপারেশন) মো: হানিফ, ভাইস প্রেসিডেন্ট মেডিকেল সার্ভিসেস ডা. মো: নূরুল হক, বীকন পয়েন্টের ক্লিনিক্যাল সাইকোলজিস্ট ফাহমিদা সুলতানা প্রমুখ। সভাটি সঞ্চালনা করেন বীকন পয়েন্টের ক্লিনিক্যাল সাইকোলজিস্ট মো: বেলাল হোসেন ।
উল্লেখ্য, মাদকাসক্তি ও মানসিক রোগ নিরাময় ও পূর্নবাসন নিয়ে কাজ করছে বীকন পয়েন্ট। আপনার যেকোন প্রয়োজনে বিকন পয়েন্টে যোগাযোগ করুন-০১৯৮৫৫৫০০৬৯ (পার্থ  সরকার) এই নম্বরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here