সকলের আস্থার প্রতিদান দিতে চাই- ডা. তারিকুল আলম

0
9

বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি) কার্যনির্বাহী পরিষদ (২০১৯-২০২০) এর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের উপ-পরিচালক ও সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মদ তারিকুল আলম।
গতকাল রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের কনফারেন্স হলে বিএপি) এর ২৬ তম বার্ষিক সাধারণ সভা চলাকালীন সময়ে মনের খবর প্রতিনিধির কাছে নতুন এই দায়িত্ব প্রাপ্তির প্রতিক্রিয়া জানাতে গিয়ে ডা. মোহাম্মদ তারিকুল আলম বলেন, “এটি আমার পেশাগত জীবনের সর্বোচ্চ অর্জন।”
অপেক্ষাকৃত তরুণ বয়সে গুরুত্বপূর্ণ দায়িত্ব প্রাপ্তিতে নবীণ ও প্রবীণ সকল মনোরোগ বিশেষজ্ঞদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, ”যারা আমার প্রতি আস্থা রেখেছেন আমি তাদের সকলের আস্থার প্রতিদান দিতে চাই। বিএপি এর ঐতিহ্যকে ধরে রেখে তার অগ্রযাত্রা অব্যহত রাখতে চাই।”
মানসিক স্বাস্থ্য সেবা ও বিএপি এর সাংগঠনিক সেবায় গুনগত পরির্তন আনার প্রত্যয়ও ব্যক্ত করেন তরুণ এই চিকিৎসক নেতা।
দায়িত্ব গ্রহণের পর কোন কাজটিকে সবচেয়ে প্রাধান্য দিবেন এমন প্রশ্নের জবাবে ডা. মোহাম্মদ তারিকুল আলম জানান, তিনি তার উপর অর্পিত সকল দায়িত্বকেই সমান প্রাধান্য দিয়ে কাজ করে যাবেন। তবে সকল পদক্ষেপই অভিজ্ঞদের পরামর্শ নিয়ে এবং কমিটির অন্যান্যদের সাথে আলাপ করে করবেন বলে জানান তিনি।
তিনি বলেন, সকলের যেরকম আস্থা ও ভালাবাসায় এই দায়িত্ব তিনি পেয়েছেন দায়িত্ব পালনের শেষদিনে তার প্রতি সকলের সেই আস্থা ও ভালবাসার পরিমান যেন আরো বহুগুণে বেড়ে যায়-সেটিই এখন তার প্রধান লক্ষ্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here