বিএপি এর ২৬ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

0
5

বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি) এর ২৬ তম বার্ষিক সাধারণ সভা, ২০১৮ ও কার্যনিবাহী কমিটির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
আজ ১১ ডিসেম্বর (মঙ্গলবার) সকাল ৯.০০-৩.০০ টা পর্যন্ত রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের কনফারেন্স হলে খ্যাতনামা মনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ওয়াজিউল আলম চৌধুরী এর সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি) এর প্রায় সকল সদস্য উপস্থিত ছিলেন। এসময় বিএপি এর কার্যর্নিবাহী পরিষদের ২০১৯-২০২০ মেয়াদের নির্বাচন ও অনুষ্ঠিত হয়।
২৬ তম বার্ষিক সাধারন সভায় সংগঠনের সাধারন সম্পাদক মনোরোগ বিশেষজ্ঞ ও কথাসাহিত্যিক অধ্যাপক মোহিত কামাল, অধ্যাপক ডা. মোস্তাফিজুর রহমান, অধ্যাপক ডা. মো. গোলাম রব্বানী, অধ্যাপক ডা. এনএসআই মল্লিক, পাবনা মানসিক হাসপাতাল এর পরিচালক অধ্যাপক ডা. তন্ময় প্রকাশ বিশ্বাস, অধ্যাপক ডা. রেজাউল করিম অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
সাধারন সম্পাদকের বক্তৃতায় অধ্যাপক মোহিত কামাল “জাতীয় মানসিক স্বাস্থ্য বিল-২০১৮” পাশ এর জন্য এই আইন পাশের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। তিনি পূববর্তী বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী পাঠ করার পর বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন। সর্বসম্মতিক্রমে তা অনুমোদিত হয়। তিনি বিএপি এর সাফল্য সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।
ডা. অভ্র দাশ ভৌমিক কোষাধ্যক্ষের প্রতিবেদন পেশ করেন। এটিও সর্বসম্মতিক্রমে পাশ হয়।
সভায় মুক্ত আলোচনা পর্বে মনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. তাজুল ইসলাম, অধ্যাপক ডা. জোবায়ের আলম এবং জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের ডিরেক্টর অধ্যাপক ডা. ফারক আলম প্রমুখ বক্তব্য রাখেন।
সাধারণ সভায় একটি বৈজ্ঞানিক সেমিনারও অনুষ্ঠিত হয়। “ঘুম ও ইনসোমোনিয়া” বিষয়ে বৈজ্ঞানিক সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজ এর সহকারি অধ্যাপক ডা. সৃজনী আহমেদ।
২৬ তম বার্ষিক সাধারণ সভা ও কার্যনির্বাহী পরিষদের নির্বাচন উপলক্ষে এদিন সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত রাজধানী কৃষিবিদ ইনস্টিটিউশনে সাংস্কৃতিক অনুষ্ঠানটি শুরু হয়েছে। এ অনুষ্ঠান থেকেই কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করার কথা রয়েছে।
উল্লেখ্য যে, সাধারণ সম্পাদক সহ বেশ কয়েকটি পদে ইতোমধ্যেই বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন প্রার্থীরা।
অনুষ্ঠানের সায়েন্টিফিক পার্টনার হিসেবে রয়েছে জেনারেল ফার্মাসিটিক্যালস লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here