প্রতিমাসেই ফেইসবুক লাইভে আসবে মনের খবর

0
9

ফেসবুক লাইভে মানসিক স্বাস্থ্য বিষয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরগ বিভাগের চেয়ারম্যান, মনোরোগ ও যৌনস্বাস্থ্য বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব।
২৫ অক্টোবর(বৃহ:বার) রাত ১১ টা-১২ টা পর্যন্ত ‘মনের খবর’ ফেসবুকের নিয়মিত মাসিক লাইভ অনুষ্ঠানে অংশগ্রহণ করে তিনি প্রশ্নের উত্তর প্রদানের পাশাপাশি মানসিক স্বাস্থ্য সংক্রান্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেন।
‘মনের খবর’ ফেসবুক লাইভে তিনি পরির্বতনশীল বিশ্বে তরুণদের মানসিক স্বাস্থ্য বিষয়ে আলোচনা করেন।
আলোচনায় তিনি, বর্তমান বিশ্বের ও বাংলাদেশের তরুণদের মানসিক স্বাস্থ্যের বিভিন্ন দিক ও মানসিক স্বাস্থ্য দিবসের গুরুত্ব ও পটভূমি তুলে ধরেন।এছাড়া মানসিক স্বাস্থ্য বিষয়ে আমাদের দেশে প্রচলিত ভ্রান্ত থারণা নিয়েও কথা বলেন তিনি মনের খবর এর সম্পাদক ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব  ।
অনুষ্ঠানটি ফেসবুকে দুই হাজারেরও বেশিবার দেখা হয়েছে।লাইভটি শেয়ার করেছেন অনেকে। অনেকে প্রশ্নও করেছেন। লাইভ চলাকালীণ সকল প্রশ্নের উত্তর দেন ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব।
তাতার আতিক প্রশ্ন করেন,আমাদের পরিবারগুলো ছোট হয়ে যাচ্ছে ক্ষুদ্র অর্থনূীতির কারনে। আমরা দিনদিন একা হয়ে যাচ্ছি, সবাই ছুটছে কাজের পিছে, বাড়ছে বিষন্নতাসহ নানান সামাজিক অবক্ষয়। মনের খবরের কি এক্ষেত্রে কোন সামাজিক দায়বদ্ধতা আছে?
মো. শহীদুল ইসলাম প্রশ্ন করেন, প্রত্যাশা,প্রাপ্তি,নীতিবোধ,সমাজ,পরিবার,নিজের চারপাশ থেকে উদ্ভুত মানসিক বিষন্নতা এবং মানসিক অস্থিরতা কিভাবে কাটানো যায় ?
সৈয়দ রিয়াজুর রহমান প্রশ্ন করেন, আমাদের দেশে তরুণদের কি ধরণের মানসিক রোগ বেশী হয়?
হাসিবুর রহমান নামে একজন বলেন, আমার মা মারা যাওয়ার পর পুরো পরিবারের দায়িত্ব আমার উপরে পড়ার পর আমি খুব মানসিক সমস্যার মধ্যে পড়ে গেছি। আমার বাবাও আপনার পেশেন্ট। আমার খুব অস্থির অস্থির লাগে সব কিছুতে। কোনো কিছুতে স্থির থাকতে পারি না।
সকল প্রশ্নের উত্তরসহ পুরো অনুষ্ঠানটির ভিডিও লিংক: https://www.facebook.com/monerkhabor/

চলছে মনের খবর সরাসরি প্রশ্ন-উত্তর।উত্তর দিচ্ছেন: অধ্যাপক ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব, চেয়ারম্যান – মনোরোগবিদ্যা বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়। এবং সম্পাদক – মনের খবর। আজকের বিষয়: তরুণদের মানসিক স্বাস্থ্য ও মনের খবর অক্টোবর সংখ্যা।

Gepostet von Shalahuddin Qusar Biplob am Donnerstag, 25. Oktober 2018

মনের খবর লাইভের জন্য অনেকে প্রশংসা করেও মন্তব্য করেন। জনপ্রিয় আবৃত্তিকার শিমুল মুস্তাফা লেখেন, খুব ভালো উদ্যোগ। মনের খবর আরও মনকে সুন্দর করে গড়ে তুলুক।
উল্লেখ্য যে, মানসিক স্বাস্থ্য বিষয়ক মাসিক ম্যাগাজিন ও অনলাইন পোর্টাল ‘মনের খবর’ এর ফেসবুক লাইভটি প্রতিমাসের শেষ বৃহ:বার রাত ১১ টা থেকে ১২ টা পর্যন্ত চলে। আগামী পর্বে সিজোফ্রোনিয়া বিষয়ে আলোচনা ও প্রশ্নের উত্তর দিবেন ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here