সরাসরি প্রশ্ন-উত্তরে মনের খবর

2
72

প্রথমবারের মত পাঠকদের জন্য আয়োজন করা হয়েছে মনের খবরের ফেসবুক পেইজ থেকে সরাসরি প্রশ্ন-উত্তর অনুষ্ঠানের। অনুষ্ঠানে ফেসবুক পেইজে করা আপনাদের প্রশ্নের সরাসরি উত্তর দেবেন মনোরোগ বিশেষজ্ঞ ও মাসিক ম্যাগাজিন ‘মনের খবরে’র সম্পাদক অধ্যাপক ডা. সালাহউদ্দিন কাউসার বিপ্লব।
বাংলাদেশের মানসিক স্বাস্থ্য ও মানসিক বিষয়ক পত্রিকা- ‘মনের খবর’ বিষয় নিয়ে প্রশ্ন করতে পারবেন পাঠকরা। শুক্রবার (১৭ আগষ্ট) বাংলাদেশ সময় রাত ১১ থেকে ১২ টা পর্যন্ত চলবে এই প্রশ্ন-উত্তর অনুষ্ঠানটি।
অনুষ্ঠান চলাকালীন সময়ে বাংলাদেশের মানসিক স্বাস্থ্য ও মানসিক বিষয়ক পত্রিকা- ‘মনের খবর’ বিষয়ে যেকোন প্রশ্ন  সরাসরি https://www.facebook.com/events/1986966421325395/ এই লিংকে ভিজিট করে মেসেজে লিখতে পারবেন।

2 COMMENTS

  1. মোসতাফিজুর, বড়াইগ্রাম, নাটোর।
    আমার বয়স ২৭ বছর। ওজন ৫২কেজি।আমি জন্মথেকেই শ্রবনপ্রতিবন্ধী ও কথা বলতে পারি না।৭ বছর বয়সে কথা বলতে শুরু করি।২০০৩ সাল থেকে কানের মেশিন ব্যবহার করি।ছাত্রজীবনে আমি ভাল ছাত্র ছিলাম।২০১০ সাল পর্যন্ত আমার শারীরিক ও মানসিক সমস্যা ছিল না। ২০১১ সালে আমি অনেক দূরে চিটাগাং সরকারি বিএসসি ইনজিনিয়ারিং ভর্তি হই। কিনতু আমি অনেক দূরে ভর্তি হতে চাই না,মা-বাবার পীড়াপীড়িতে ভর্তি হই।ওখানে ভাষাগত সমস্যা ও কানে শুনতে না পারার কারণে থাকতে পারি নি।পরের বছর ২০১২ সালে বাড়ির কাছে মানবিক বিভাগে ডিগ্রী ভর্তি হই।এখন মাসটার্স করতিছি।আমার পড়াশুনা প্রায় শেষের দিকে,কিনতু পড়াশুনা শেষ হওয়ার পর ভবিষ্যৎে কি করব,কি কামাই করব, কিভাবে বাঁচব এসব নিয়ে খুব দুশ্চিন্তা করি।আমার আততীয় সজন আমাকে চাকরি করতে বলে।কিনতু আমি চাকরি করতে ভয় পাই।কারণ আমি ঠিকমত শুনতে পারি না ও মোবাইলের যোগাযোগ করতে পারি না। আমি দুই কানে কিছুই শুনতে পারি না,এজন্য দামি মেশিন ব্যবহার করি,কানেরমেশিন ব্যববহার করলেও আমি ঠিকমত শুনতে পাই না,খালি শব্দ শুনতে পাই শতকরা ৮০% কথা বুঝতে পারি না।কেউ আমাকে কাজে ব্যবস্থা দিতে পারে না এমনকি ঘনিষ্ঠজন সাহায্য করে না।আমি পিতামাতার একমাত্র ছেলে।আমার পিতা হাইস্কুলে মাসটার।আমি কৃষিকাজ করি,কৃষিকাজ করেও আমি ঠিকমত বিক্রি করতে পারি না,ঠকতে হয়,কারন আমি শুনতে পারি না,ক্রেতার সাথে বোঝাপড়া করতে পারি না এজন্য দুশ্চিন্তা করি।আমার কোন বনধু নেই।আমি নিসঙ্গ, সবসময় একাকি থাকি,এজন্য মাথা দুশ্চিন্তা ভর করে।আমার যৌন আসক্তি রয়েছে, মাঝেমাঝে হস্তমৈথুন করি।এজন্য আমার শরীর খারাপ থাকে,ওজন বাড়ে না। আমার মূল সমস্যা হচছে ভবিষ্যৎ নিয়ে দুশ্চিন্তা করা কি করব,কি করব না।কোথাও যাওয়ার চিনতা করি তাহলে যাওয়ার আগের রাতে আমার ঘুম হারাম হয়ে যায়।মনের মধ্যে অজানা একটা ভয় কাজ করে,মাঝেমাঝে বুক ধড়ফড় করে,কথা বলতে গেলে মুখ আটকে যায়।ঘুমাতে গেলে ঘুম আসে না,ঘুমানোর সময় অকারনে নানার চিনতা মাথায় আসে।মাথায় কোন চিনতা ঢুকলে আর বের হতে চায় না।আমি খুঁতখুঁতে লোক,একই কাজ বারবার করি।ঘুমের মধ্যে পা নাড়াচাড়া না করলে ঘুম আসে না।এটা ২০১২ সাল থেকে হয়ে আসছে। আমি নিসঙ্গতা দূর করতে চাই।মনে কোন শান্তি পাই না।কি ওষুধ খেলে সব ধরনের দুশ্চিন্তা, বুকধড়ফড় করা, মনের ভয় দূর করতে পারি এজন্য ভালভাবে ওষুধ লিখে দিবেন যাতে সুনদর ভাবে জীবনযাপন করতে পারি।আমি ২০১২ থেকে frenxit, cloron,indever tab. খাই আসছি।ওষুধগুলো আমার ঘুমঘুম ভাব হয়।এখন কোন ওষুধ খাই না।

    • আপনার প্রশ্নের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার প্রশ্নের উত্তর খুব শীগ্রই মনের খবরের প্রশ্ন-উত্তর বিভাগে পাবলিশ করা হবে। পরবর্তীতে আপনার কোন প্রশ্ন থাকলে পুরো প্রশ্ন কমেন্টসে না দিয়ে সমস্যা সম্পর্কিত বিস্তারিত তথ্য পাঠিয়ে দিন এই ইমেইলে – question@www.monerkhabor.com ধন্যবাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here