মানসিক স্বাস্থ্য বিষয়ক গোলটেবিল ‘প্রত্যাশা ও বাস্তবতা’ শুরু

0
17

বাংলাদেশের মানসিক স্বাস্থ্য বিষয়ক গোলটেবিল বৈঠক প্রত্যাশা ও বাস্তবতা শুরু হয়েছে। এ গোলটেবিল বৈঠকে মানসিক স্বাস্থ্যের বিভিন্ন দিক নিয়ে কথা বলছেন বিভিন্ন মনোরোগ বিশেষজ্ঞরা।
এখানে উপস্থিত আছেন ডা. মো. তৈয়ব রহমান, ডা. সাখাওয়াত হোসেন সায়ান্ত, ডা. সাকালাইন, ডা. সালাউদ্দিন কাউসার বিপ্লব, ডা. ফাইসা, ডা. শারমিন আক্তার সুমি, অধ্যাপক ডা. সাইদুর রহমান, ডা. বায়োজিদ ও মিডিয়া সেলিব্রেটি আফসানা মিমিসহ বিভিন্ন টেলিভিশন এবং পত্রিকার স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠানের উপস্থাপক/সমন্বয়কারীগণ।
এ ছাড়াও অনুষ্ঠানে অতিথি হিসেবে আছেন মনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. ঝুনু শামসুন্নাহার, অধ্যাপক ডা. মোহিত কামাল ও অধ্যাপক ডা. মোস্তাফিজুর রহমান।
এ ছাড়াও আরো উপস্থিত আছেন ক্লিনিকেল সাইকোলজিস্ট ডা. কামাল চৌধুরী, অধ্যাপক ডা. সালাউদ্দিন কাউসার বিপ্লব, ফিজিশিয়ান সাইদুর রহমানসহ অনেকে। অনুষ্ঠানটি পরিচালনা করছেন নাট্যব্যক্তিত্ব আজাদ আবুল কালাম।
বাংলা ভাষায় মানসিক স্বাস্থ্য বিষয়ক প্রথম অনলাইন পোর্টাল ‘মনের খবর’ মানসিক স্বাস্থ্য সচেতনতা তৈরিতে এবং সঠিক মানসিক স্বাস্থ্যসেবা সর্বস্তরে পৌঁছে দিতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। অনলাইনের পাশাপাশি মাসিক ম্যাগাজিন প্রকাশসহ দেশের বিভিন্ন প্রান্তে সভা সেমিনারের মাধ্যমে মনের খবর চেষ্টা করে যাচ্ছে সর্বস্তরের মানুষকে মানসিক স্বাস্থ্যসেবায় সম্পৃক্ত করতে। একই সাথে মনের খবর ইংরেজি ভার্সনের মাধ্যমে বাংলাদেশের মানসিক স্বাস্থ্যসেবার বিষয়াবলী আন্তর্জাতিক পরিমন্ডলের প্রচার করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আজ শনিবার (৪ আগষ্ট) অনুষ্ঠিত হচ্ছে গোলটেবিল বৈঠক। বৈঠকের আলোচ্য বিষয় “বাংলাদেশে মানসিক স্বাস্থ্য- প্রত্যাশা ও বাস্তবতা। আর অনুষ্ঠানটি আয়োজনে সহযোগীতা করেছে ইনসেপ্টা ফার্মাসিটিক্যাল লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here