‘ডিপ্রেশন লেটস টক’

0
17

কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের সম্মেলন কক্ষে ‘ডিপ্রেশন লেটস টক’ এর উপর একটি বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়। অুষ্ঠানে বক্তরা ডিপ্রেশনের কারন, লক্ষন ও মুক্তির উপায় বিষয়ে আলোচনা করেন। পাশাপাশি ডিপ্রেশন সম্পর্কে আরো সচেতন হওয়ার তাগিদ দেন জনসাধারনকে।
গতকাল মঙ্গলবার কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের সম্মেলন কক্ষে সেমিনারটির আয়োজন করা হয়। এ সময় আলোচকরা বিশ্বব্যাপী ডিপ্রেশনের চিত্র তুলে ধরেন।
অনুষ্ঠানের মূল আলোচক ছিলেন মনোরোগ বিভাগের সহকারী অধ্যাপক ডা. আব্দুস সালাম। এছাড়া উপস্থিত ছিলেন কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা.এস এম মুস্তানজিদ এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সহযোগী অধ্যাপক (মেডিসিন) ডা. সালেক মাসুদ মিয়া। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন বিভাগের সম্মানিত চিকিৎসক ও ইন্টার্ন চিকিৎসকগন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মেডিসিন বিভাগের মেডিকেল অফিসার ডা. নাজনীন জেমি। এ সময় বক্তারা বলেন, সারা বিশ্বেই ডিপ্রেশন এক ভয়াবহ ব্যাধি বলে স্বীকৃত। বিশ্বের বহু সংখ্যক লোক এ ব্যাধিতে ভুগছে যা তাদেরকে অক্ষমতার দিকে ঠেলে দিচ্ছে। বাংলাদেশেও দিনে দিনে এ রোগীর সংখ্যা বাড়ছে। কিন্তু দুঃখের বিষয় হলো ডিপ্রেশন যে একটি ব্যাধি অধিকাংশ লোক এ বিষয়টি বুঝেনা। আবার বুঝলেও তা স্বীকার করেনা। তাই সর্বস্তরের লোকদের ব্যাধিটি সম্পর্কে সচেতন হওয়ার তগিদ দেন আলোচকগন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here