অধ্যাপক ডা. এম এস আই মল্লিক বিএসএমএমইউ থেকে অবসরে গেলেন

0
158
চাকরি জীবন থেকে অবসরে গেলেন দেশের খ্যাতনামা মনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এম এস আই মল্লিক। গতকাল ৩০ মার্চ দীর্ঘদিনের প্রিয় কর্মস্থল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যালের মনোরোগবিদ্যা বিভাগ থেকে অবসর গ্রহণ করেন এই শিশু ও কিশোর মনোরোগ বিশেষজ্ঞ। তবে চাকরি থেকে অবসরে গেলেও নিয়মিত ব্যক্তিগত চেম্বারে মানুষের জন্য চিকিৎসা সেবা প্রদান করে যাবেন কাজপাগল গুণী এই চিকিৎসক। অধ্যাপক ডা. এম এস আই মল্লিকের চাকরি থেকে অবসরে যাওয়াতে দেশের মানসিক স্বাস্থ্য সেবায় তার গুরুত্বপূর্ণ অবদানের কথা উল্লেখ করে আগামী দিনগুলির জন্য শুভকামনা জানিয়েছেন তার দীর্ঘদিনে সহকর্মীবৃন্দ, ছাত্রছাত্রীবৃন্দ, সেবাগ্রহীতা এবং শুভাকাঙ্খীরা। চাকরির অবসরকালীন সময়ে অধ্যাপক ডা. এম এস আই মল্লিক আর বেশি গবেষণায় সময় দিতে পারবেন, যা দেশের মানসিক স্বাস্থ্য খাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তারা। উল্লেখ্য, চিকিৎসক হিসেবে মানসিক স্বাস্থ্য সেবা প্রদান, মানসিক স্বাস্থ্য বিষয়ক গবেষণা, শিশু-কিশোর মানসিক স্বাস্থ্য বিষয়ক সংগঠন প্রতিষ্ঠায় অগ্রগণ্য ভূমিকা রেখেছেন অধ্যাপক ডা. এম এস আই মল্লিক। পাশাপাশি কবি হিসেবেও সুখ্যাতি রয়েছে তার।  স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে
চাকরি জীবন থেকে অবসরে গেলেন দেশের খ্যাতনামা মনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এম এস আই মল্লিক।

গতকাল ৩০ মার্চ দীর্ঘদিনের প্রিয় কর্মস্থল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যালের মনোরোগবিদ্যা বিভাগ থেকে অবসর গ্রহণ করেন এই শিশু ও কিশোর মনোরোগ বিশেষজ্ঞ।

তবে চাকরি থেকে অবসরে গেলেও নিয়মিত ব্যক্তিগত চেম্বারে মানুষের জন্য চিকিৎসা সেবা প্রদান করে যাবেন কাজপাগল গুণী এই চিকিৎসক।

অধ্যাপক ডা. এম এস আই মল্লিকের চাকরি থেকে অবসরে যাওয়াতে দেশের মানসিক স্বাস্থ্য সেবায় তার গুরুত্বপূর্ণ অবদানের কথা উল্লেখ করে আগামী দিনগুলির জন্য শুভকামনা জানিয়েছেন তার দীর্ঘদিনে সহকর্মীবৃন্দ, ছাত্রছাত্রীবৃন্দ, সেবাগ্রহীতা এবং শুভাকাঙ্খীরা।

চাকরির অবসরকালীন সময়ে অধ্যাপক ডা. এম এস আই মল্লিক আর বেশি গবেষণায় সময় দিতে পারবেন, যা দেশের মানসিক স্বাস্থ্য খাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তারা।

উল্লেখ্য, চিকিৎসক হিসেবে মানসিক স্বাস্থ্য সেবা প্রদান, মানসিক স্বাস্থ্য বিষয়ক গবেষণা, শিশু-কিশোর মানসিক স্বাস্থ্য বিষয়ক সংগঠন প্রতিষ্ঠায় অগ্রগণ্য ভূমিকা রেখেছেন অধ্যাপক ডা. এম এস আই মল্লিক। পাশাপাশি কবি হিসেবেও সুখ্যাতি রয়েছে তার।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here