নবীন সাইকিয়াট্রিস্ট ও রেসিডেন্টদের সংবর্ধনা দিল সিলেট ওসমানী মেডিক্যালের সাইকিয়াট্রি বিভাগ

0
172
নবীন সাইকিয়াট্রিস্ট ও রেসিডেন্টদের সংবর্ধনা দিল সিলেট ওসমানী মেডিক্যালের সাইকিয়াট্রি বিভাগ
সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের মনোরোগবিদ্যা বিভাগের সদ্য উর্ত্তীণ মনোরোগ বিশেষজ্ঞ এবং রেসিডেন্সি এমডি সাইকিয়াট্রি প্রোগ্রামের নতুন সেশনের চিকিৎসকদেরকে বিভাগটির পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

গত ২২ মার্চ সিলেটের আলী বাহার টি রিসোর্টে ওসমানী মেডিকেল কলেজের মনোরোগবিদ্যা বিভাগের জানুয়ারি ও জুলাই-২০২০, জানুয়ারি-২০২১ সেশনে মনোরোগ বিশেষজ্ঞ হবার গৌরব অর্জনকারী চিকিৎসক এবং মার্চ-২০২১ সেশনে রেসিডেন্সি এমডি সাইকিয়াট্রি প্রোগ্রামে নবাগত চিকিৎসকদের জন্যে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খ্যাতনামা মনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রেজাউল করিম, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিওমেক সাইকিয়াট্রি বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ডা.আরকেএস রয়েল স্যার।

অনুষ্ঠানে অন্যান্যদের সাথে মনোরোগ বিশেষজ্ঞ ডা. সুস্মিতা রায়, অধ্যাপক ডা. কাওসার আহমেদ এবং সহকারী অধ্যাপক ডা. আহমেদ রিয়াদ চৌধুরী, ডা. মুবিনউদ্দিন আকুঞ্জি, ডা. মো. সাইদ এনাম প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মনোরোগ বিশেষজ্ঞ হিসেবে ডা. মো. হুমায়ুন কবির, ডা. এ. কে. এম.শফিউল আজম জিকো, ডা. আব্দুল্লাহ সায়ীদ, ডা. সুচিত্রা তালুকদার, ডা. রেজোয়ানা হাবীবা এবং ডা.মো. জসিম উদ্দিন’কে সংবর্ধনা দেওয়া হয়।

উল্লেখ্য সিলেটে ২০১৪ সালে এমডি রেসিডেন্সি কোর্স চালু হওয়ার পর থেকে এখন পর্যন্ত আট জন কৃতিত্বের সাথে এমডি ডিগ্রি সম্পন্ন করেছেন। এর আগে এখান থেকে ২৪ জন মনোরোগ বিশেষজ্ঞ এমফিল (সাইকিয়াট্রি) ডিগ্রি সম্পন্ন করে দেশে ও দেশে বাইরে বিভিন্ন স্থানে কর্মরত আছেন।

সংবর্ধনা অনুষ্ঠানের পাশাপাশি এদিন সায়েন্টিক সেমিনারও অনুষ্ঠিত হয়। সেমিনারে “Evolution of Psychiatry in Bangladesh” বিষয়ে ডা.আফরোজা আক্তার এবং  “Impact of Covid-19 on mental health : role of psychotropic ” বিষয়ে ডা.তাসলিমা রহমান মীম প্রবন্ধ উপস্থাপন করেন।

অনুষ্ঠানের দুই পর্বে উপস্থাপনায় ছিলেন ডা.আফরোজা আক্তার, ডা.মোহাম্মদ হাসান এবং ডা.মাহমুদুল হাসান।

অনুষ্ঠানের আলোচনায় বক্তারা প্রয়াত মানসিক রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা.গোপাল শংকর দে’কে শ্রদ্ধাভরে স্মরণ করেন। এছাড়াও মানসিক স্বাস্থ্যের উন্নয়নে চিকিৎসকদের ভূমিকার উপর গুরুত্ব আরোপ করেন এবং দিক নির্দেশনা প্রদান করেন তারা।

অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনা সংক্রান্ত দায়িত্ব পালন করেন ডা. মো. রফিকুল ইসলাম, ডা. এস. এম. জিকরুল ইসলাম, ডা.অনামিকা চৌধুরী, ডা.জাকারিয়া খান।

অনুষ্ঠানের সায়েন্টিফিক পার্টনার  ছিলো জেনারেল ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here