কমনওয়েলথ ডিজিটাল হেলথ অ্যাওয়ার্ড পেয়েছে মনের ডাক্তার

0
175
কমনওয়েলথ ডিজিটাল হেলথ অ্যাওয়ার্ড পেয়েছে মনের ডাক্তার
সবার কাছে মানসিক স্বাস্থ্যসেবা পৌঁছে দেবার ক্ষেত্রে অবদান রাখার জন্য কমনওয়েলথ ডিজিটাল হেলথ অ্যাওয়ার্ড-২০২০ লাভ করেছে বাংলাদেশের মানসিক স্বাস্থ্যসেবার অন্যতম ডিজিটাল প্ল্যাটফর্ম – “মনের ডাক্তার” (www.monerdaktar.health)।

কমনওয়েলথ ভুক্ত ৫৩টি দেশের মধ্যে থেকে প্রাপ্ত ডিজিটাল হেলথ উদ্ভাবনী সমূহকে কয়েক ধাপে যাচাই-বাছাই শেষে, চূড়ান্ত পর্বে ৩০টি উদ্ভাবনীকে বিবেচনা করা হয়। উক্ত চূড়ান্ত পর্বে “মনের ডাক্তার” কে উপস্থাপন এবং বিচারক মণ্ডলীর প্রশ্নের উওর প্রদান করেন ডা. তানজির রশিদ সরণ। বিচারক মণ্ডলীর মধ্যে উপস্থিত ছিলেন – আই.টি.উ’র প্রতিনিধি, গেইটস ফাউন্ডেশনের প্রতিনিধি, জনসন অ্যান্ড জনসনের হেড অফ জে-ল্যাবস সহ বিশ্বের খ্যাতনামা গবেষক ও বিজ্ঞানীগণ।

বিচারক মণ্ডলীর বিবেচনায় টেলিমেডিসিন অ্যান্ড টেলিকেয়ার বিভাগে “মনের ডাক্তার” চূড়ান্তভাবে পুরুষ্কার লাভ করে। অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার চিফ ইনোভিশন অফিসার ফর ডিজিটাল হেলথ, আই.টি.উ’র হেড অব চিফ অব দি স্ট্যান্ডার্ডাইজেশন ডিপার্টমেন্ট অফ টেলিকমিউনিকেশন ব্যুরো সহ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, “মনের ডাক্তার” করোনাকালীন সময়ে ৩৮ জন মনোরোগ বিশেষজ্ঞ এবং ৬৭জন সাইকোলজিস্টের সহায়তায় দেশব্যাপী মানসিক স্বাস্থ্যসেবা প্রদান করেছে।

কমনওয়েলথ ডিজিটাল হেলথ অ্যাওয়ার্ড লাভ করায় ডা. তানজির রশিদ সরণ “মনের ডাক্তার” এর পরিবারবর্গের পক্ষ থেকে সকল মনোরোগ বিশেষজ্ঞ, সাইকোলজিস্ট, সকল সেবাগ্রহীতা এবং দেশবাসীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here