পুলিশ কর্মকর্তার মৃত্যুর ঘটনায় দোষীদের শাস্তি এবং সঠিক তথ্য প্রচারের দাবী বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস এর

0
289
পুলিশ কর্মকর্তার মৃত্যুর ঘটনায় দোষীদের শাস্তি এবং সঠিক তথ্য প্রচারের দাবী বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস এর
সম্প্রতি রাজধানীর আদাবরে মাইন্ডএইড নামক মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে পুলিশ কর্মকর্তা আনিসুল করিম এর মৃত্যুতে গভীর দুঃখ ও শোক প্রকাশ করেছে বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি)।

একইসাথে সঠিক তদন্ত সাপেক্ষে ঘটনার সাথে যুক্ত দোষী ব্যক্তিদের শাস্তি দাবী করেছে বাংলাদেশের সাইকিয়াট্রিস্টসদের সর্ববৃহৎ এই সংগঠনটি।

১৩ নভেম্বর বিএপি সভাপতি অধ্যাপক ডা. ওয়াজিউল আলম চৌধুরী সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এই দাবী জানানো হয়।

বিভিন্ন সংবাদমাধ্যমে মাইন্ড এইড এর পরিচালক ফাতেমা খাতুন ময়না ‘কে  সাইকিয়াট্রিস্ট বা মানসিক রোগের চিকিৎসক হিসেবে পরিচয় করিয়ে দেওয়ার প্রতিবাদও করা হয়েছে প্রেস বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় যে, পুুলিশের হাতে গ্রেফতারকৃত মাইন্ড এইড এর পরিচালক ফাতেমা খাতুন ময়না সাইকিয়াট্রিস্ট নন; এমনকি তিনি কোনো চিকিৎসকই নন। এমতাবস্থায় ভুল সংশোধন করে সঠিক তথ্য পরিবেশনের জন্য সংবাদমাধ্যমগুলির প্রতি অনুরোধ জানানো হয় বিএপি এর পক্ষ থেকে।

উল্লেখ্য, গত ৯ নভেম্বর রাজধানীর আদাবরে মাইন্ডএইড নামক মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে মৃত্যু হয় পুলিশের সিনিয়র এএসপি আনিসুল করিম এর। সিসিটিভি ফুটেজে মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের কর্মচারীদের দ্বারা আনিসুল করিম’কে মারধরের ফুটেজও ছড়িয়ে পারে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here