মানসিক স্বাস্থ্যের সবকিছু ENGLISH

Home মানসিক স্বাস্থ্য যৌন স্বাস্থ্য অনলাইনে পর্নোগ্রাফি ক্ষতি করছে যৌন স্বাস্থ্যের

অনলাইনে পর্নোগ্রাফি ক্ষতি করছে যৌন স্বাস্থ্যের

প্রযুক্তির কল্যাণে সহজ হয়েছে আমাদের জীবন যাপন। তবে প্রযুক্তির অপব্যবহারে ক্ষতিও কম নয়। অনলাইন বিশ্বকে এনে দিয়েছে হাতের মুঠোয়। আর এই অনলাইনে অন্যান্য কাজের পাশাপাশি অনলাইনে পর্নোগ্রাফি দেখার হারও বাড়ছে দ্রুতই।
ব্রিটেনের শীর্ষস্থানীয় মনোরোগ বিশেষজ্ঞ এঞ্জেলা গ্রেগরি বলেছেন, অনলাইনে পর্নোগ্রাফি দেখার অভ্যাসের কারণে তরুণ প্রজন্মের ছেলেদের যৌন স্বাস্থ্য ভয়াবহ ক্ষতিগ্রস্ত হচ্ছে।
নটিংহ্যাম ইউনিভার্সিটি হসপিটালের এই চিকিৎসক বলেন, ইদানীং আঠারো থেকে পঁচিশ বছর বয়সী তরুণ রোগীর সংখ্যা উল্লেখযোগ্য হারে বেড়েছে।
যারা যৌন স্বাস্থ্য বিষয়ক জটিল সমস্যা নিয়ে চিকিৎসার জন্য আসছেন।
তিনি বলছেন, “আমি খেয়াল করছি গত ষোলো বছরে বিশেষ করে গত পাঁচ বছরে সাধারণ চিকিৎসকরা অনেক বেশি হারে তরুণদের আমার কাছে পাঠাচ্ছেন”
আগে এমনটা দেখেন নি বলে তিনি মন্তব্য করেন।
তার মতে অতীতে বেশিরভাগ বয়স্ক পুরুষরা আসতেন ডায়াবেটিস বা হৃদযন্ত্রের সাথে সম্পর্কিত নানা সমস্যা নিয়ে।
তরুণরা বড়জোর আসতো ইরেকটাইল ডিসফাঙ্কশন নিয়ে।
পনেরো বছর বয়সী নিক, এটা অবশ্যই তার আসল নাম নয় পর্নোগ্রাফিতে আসক্ত হয়েছেন আরও কয়েক বছর আগে।
নিক বলছিল, “যৌনতার সাধারণ কোন জিনিসই আমাকে এখন আর উত্তেজিত করে না। তাই দিনকে দিন আরো খারাপ ধরনের পর্ণের প্রতি আমার আগ্রহ হচ্ছে”
মিজ গ্রেগরি বলছেন, খুব সহজলভ্য অনলাইন পর্নোগ্রাফিতে তরুণরা যে ধরনের ছবি বা যৌনতার ধারনা পান তা অনেকসময় বাস্তবতার সাথে মেলে না।
তাতে তাদের বাস্তব জীবনের যৌন সম্পর্ক ক্ষতিগ্রস্ত হচ্ছে কারণ তারা তাদের সঙ্গীদের কাছে ঐ ধরনের অবাস্তব কিছু আশা করে থাকেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আমাদের সাথেই থাকুন

87,455FansLike
55FollowersFollow
62FollowersFollow
250SubscribersSubscribe

Most Popular

নারী নির্যাতন ও মানসিক স্বাস্থ্য

নারী নির্যাতন বলতে আমরা বুঝি – ব্যক্তিগত এবং সামাজিক দুই ক্ষেত্রেই যে কোনো ধরনের লিঙ্গ নির্ভর নির্যাতন যা কিনা নারীদের শারীরিক, যৌনভিত্তিক এবং মানসিক...

মানসিক প্রফুল্লতায় ‘জুম্বা’

প্রবাদ আছে ‘স্বাস্থ্যই সকল সুখের মূল’। বাস্তবেও শরীরের সাথে মনের সম্পর্ক অনস্বীকার্য। ব্যায়ামের সাথে মানসিক স্বাস্থ্যের সম্পর্কও যে ব্যাপক তা গবেষণা দ্বারাই প্রমাণিত। ম্যাচুরিটাস সাময়িকীতে...

ইতিবাচক মানসিকতা অর্জনের সহায়ক কৌশল

আপনি কি কখনো ভেবে দেখেছেন কেন কিছু মানুষ যাই ঘটুকনা কেন সবসময় মূলত ভালো থাকেন? জীবন তাদের ওপর যত বাধা-বিপত্তিই ঠেলে দিক না কেন...

আসুন, মানসিক আঘাতপ্রাপ্ত মানুষের পাশে দাঁড়াই

আমাদের সমাজে অনেকেই আছেন যারা অনেক সঙ্কটাপন্ন মানসিক অবস্থাকে মোকাবেলা করে নিজে ঘুরে দাঁড়িয়েছেন এবং অন্যদেরকেও অনুপ্রাণিত  করেছেন। সম্প্রতি মিশিগান ব্রেইন ইঞ্জুরি কনফারেন্সের একটি সভায়...

প্রিন্ট পিডিএফ পেতে - ক্লিক করুন