মনের খবর এর পথচলা ও সাফল্য গাঁথা

0
86
মনের খবর এর পথচলা ও সাফল্য গাঁথা

একটি নয় দুটি নয়-দেখতে দেখতে ছয় ছয়টা বছর পার করে সপ্তম বর্ষে পদার্পণ করেছে মনের খবর। শুধুমাত্র বাংলা ভাষায় প্রকাশিত অন্যতম একটি স্বাস্থ্য ম্যাগাজিন নয় -মানসিক সকল সমস্যা সমাধান নিরসনে অন্য সকল ম্যাগাজিনের তুলনায় সহজেই পাঠকদের হৃদয়ে জায়গা করে নিয়েছে এ বিশেষ মাসিক সাময়িকী এবং অনলাইন পোর্টালটি।

হার্ডকপির পাশাপশি বাংলা ও ইংরেজি অনলাইন ভার্সনে খ্যাতনামা মানসিক রোগ বিশেষজ্ঞদের নিয়মিত লেখনি ও সুচিন্তিত মতামতসহ প্রশ্নোত্তর, প্রতিদিনের চিঠি ও ব্লগ হতে সাধারণ মানুষের বিভিন্ন প্রশ্নের জবাব ও চিকিৎসা সেবা বিনামূল্যে দেবার এ প্রয়াসকে অন্তর হতে সাধুবাদ জানাই । পাশাপাশি সাময়িকীটির ’তরুণদের মনের কথা’ বিভাগটি বর্তমান তরুণদের কাছে ও বিপুল জনপ্রিয় ও আকর্ষণীয় হয়ে উঠেছে ।

শিশুমন, সমসাময়িক, মানসিক স্বাস্থ্য ও চিকিৎসা, অভিভাবকত্ত্ব, আধ্যাত্মিকতা, আত্মহত্যা, করোনায় মানসিক সুরক্ষা, মাদকাসক্তের বিভিন্ন দিক, যৌন সমস্যা, মানসিক রোগ বিশেষজ্ঞদের রোগ নির্ণয় ও মুক্তি বিষয়ক নানা পরামর্শ যিা পাঠকদের দ্বারা বিশেষভাবে প্রশংসিত ও নন্দনীয়।

সম্পাদক অধ্যাপক ডা. সালাহ্‌উদ্দিন কাউসার বিপ্লব ও তার টিমের অক্লান্ত প্রচেষ্টায় এ সাময়িকীটি প্রিন্টিং, অনলাইন, টিভি চ্যানেল ও বিভিন্ন সেমিনার, গোলটেবিল বৈঠক বিপুল আলোচিত।

সপ্তম বর্ষে পদার্পণের এই মাহেন্দ্রক্ষণে তাই ম্যাগাজিনটির সাফল্যে উদ্ভাসিত সংশ্লিষ্ট সবাইকে জানাই আন্তরিক অভিনন্দন।

প্রিয় সাময়িকীটির মাসিক সংখ্যায় মূল বিষয়বস্তুর সারাংশ তুলে ধরার পাশাপাশি সম্মানীয় লেখকদের নাম অর্ন্তভূক্ত করা হলে তা সূচিপত্রকে আরো চিত্তাকর্ষক, একনজরে সবার দৃষ্টিগোচর ও আকর্ষণীয় করবে।

অন্তে বলবো, সাফল্যের এই ধারা অব্যহত ও অন্যান্য আরো অনেকের অনুপ্রেরণা জাগানো এই সাময়িকীটির উত্তরোত্তর সমৃদ্ধি বজায় থাকুক

শুভ কামনায়
অধ্যাপক ডা. মহাদেব চন্দ্র মন্ডল
মানসিক রোগ বিশেষজ্ঞ

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here