মেয়েদের সাথে যৌনমিলন করতে পারি না

0
457
প্রতিদিনের চিঠি

আমাদের প্রতিদিনের জীবনে ঘটে নানা ঘটনা,দুর্ঘটনা। যা প্রভাব ফেলে আমাদের মনে। সেসবের সমাধান নিয়ে মনের খবর এর বিশেষ আয়োজন ‘প্রতিদিনের চিঠি’ বিভাগ। এই বিভাগে প্রতিদিনই আসছে নানা প্রশ্ন। আমাদের আজকের প্রশ্ন পাঠিয়েছেন – ফিরোজ হোসেন (ছদ্মনাম)-

আমার বয়স ২১ উচ্চতা ৫ ফিট ৬ ইঞ্চি, ওজন ৬৫ কেজি, আমি অনেক দিন থেকে একটা কাজ করে আসছি সেটা হলো আমার দুই পায়ের থোড়ার মাঝে লিঙ্গ দিয়ে কল্পনা করে বীর্জপাত করতাম। এটা আমি দিনে ৩ থেকে ৪ বারও করেছি, এটা করা শুরু করেছি ছোটবেলা থেকে, (এর ফলে এখন আমার সামান্য উত্তেজনাতে লিঙ্গতে কামরস আসে এবং লিঙ্গ নিস্তেজ হয়ে যায়,ওটা বের হওয়ার পর আর আমার লিঙ্গ দাড়ায় না। আমি মেয়েদের সাথে যৌনমিলন করতে পারি না, কারণ মেয়েদের যোনির সামনে লিঙ্গ নিয়ে গেলেও আমার লিঙ্গ শক্ত হয় না এবং যোনির ভিতরে ঢুকাতে পারি না। লিঙ্গ নরম হয়ে থাকে। অনেক চেষ্টা করেও শক্ত হয় না। এর কারণ কী এবং সমাধান কী দয়া করে জানাবেন।

যৌন কাজটির কিছু বিষয়, নিয়ম-শৃঙ্খলা, বিধি নিষেধ সব সমাজে সব জায়গায় সব ধর্মেই আছে। এর বাইরে কিছু করতে গেলে মনের অজান্তেই মনের ভিতর কিছু দুঃশ্চিন্তা ও শংকা তৈরী হয়, যা মনে বিভিন্নভাবে প্রভাব ফেলে। দিনের বিভিন্ন কাজেও সেসব তখন সমস্যা করে। তোমার প্রথম অংশে যা বলেছ সেটি তোমার শরীর বা যৌনস্বাস্থ্যের জন্য সরাসরি ক্ষতিকর না। তবে মনের ভিতর যে অনুশোচনা তৈরী করেছে সেটাই সমস্যা। যতবারই করে থাকো তাতে কোনো সমস্যা নেই। তোমার কথা থেকে বোঝা যাচ্ছে তুমি বিবাহিত নও। এই অবস্থায় যা করতে গেলে সেটাও তোমার মনে একধরনের অপরাধবোধ তৈরী করে বা চাপ তৈরী করে। চাপ থেকে কেউ স্বাভাবিক কাজটিও স্বাভাবিকভাবে করতে পারে না। যৌনকর্ম মানসিক অবস্থা দ্বারা নিয়ন্ত্রিত হয়। সুতরাং অস্বাভাবিক বা অনৈতিক যৌনকর্ম করার সময় তোমার মন সঠিকভাবে নিয়ন্ত্রণ নাও থাকতে পারে। ভালো হয়, আপাতত তুমি কোনো একজন মনোরোগ বিশেষজ্ঞ এর সাথে সরাসরি দেখা করে কথা বলো। আমার ধারনা তোমার এটা বড় কোনো সমস্যা না।

ইতি,
প্রফেসর ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব

চেয়ারম্যান ও অধ্যাপক – মনোরোগবিদ্যা বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়।
সেকশন মেম্বার – মাস মিডিয়া এন্ড মেন্টাল হেলথ সেকশন অব ‘ওয়ার্ল্ড সাইকিয়াট্রিক এসোসিয়েশন’।
কোঅর্ডিনেটর – সাইকিয়াট্রিক সেক্স ক্লিনিক (পিএসসি), মনোরোগবিদ্যা বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়।
সাবেক মেন্টাল স্কিল কনসাল্টেন্ট – বাংলাদেশ ন্যাশনাল ক্রিকেট টিম।
সম্পাদক – মনের খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here