নিয়মিত পর্নোগ্রাফী দেখি

0
350
প্রতিদিনের চিঠি

আমাদের প্রতিদিনের জীবনে ঘটে নানা ঘটনা,দুর্ঘটনা। যা প্রভাব ফেলে আমাদের মনে। সেসবের সমাধান নিয়ে মনের খবর এর বিশেষ আয়োজন ‘প্রতিদিনের চিঠি’ বিভাগ। এই বিভাগে প্রতিদিনই আসছে নানা প্রশ্ন। আমাদের আজকের প্রশ্ন পাঠিয়েছেন – আকরাম হোসেন (ছদ্মনাম)-

আসসালামুআলাইকুম। আমি ওসিডি এর কারণে nodep-20mg ,eval-250mg, qpine -25mg খাচ্ছি। এর মাঝে আমি নিয়মিত পর্নোগ্রাফী দেখি। এখন আমার মাথার সামনে ব্যাথা করে। মনে হয় সামনে কিছু জমে আছে। চাপ ধরে থাকে মাথার সামনে। এর কারণে ঘুম হই না। এখন কি করতে পারি আমি?

ওসিডি যদি হয়ে থাকে, তবে ওসিডির যথাযথ চিকিৎসা করাতে হবে। শুধু নিজের মতো ওষুধ খেলেই চলবে না। আমার মনে হচ্ছে আপনার যৌনতা, এবং এসব বিষয়ে কিছু ভুল ধারনা আছে। তাই সেসবই আপনার কষ্টের বা চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। আপনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগে যোগাযোগ করতে পারেন। সোমবার সকালে হলে ভালো হয়, পিএসসি বা সাইকিয়াট্রিক সেক্স ক্লিনিক ওই দিন কাজ করে। আপনি আপনার সমস্যার কথা গুলি আলাপ করে চিকিৎসা নিন।

আপাতত সেযব ওষুধ চলছে, চলুক। তবে দেরী না করে সরাসরি দেখা করাই ভালো।

ইতি,
প্রফেসর ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব

চেয়ারম্যান ও অধ্যাপক – মনোরোগবিদ্যা বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়।
সেকশন মেম্বার – মাস মিডিয়া এন্ড মেন্টাল হেলথ সেকশন অব ‘ওয়ার্ল্ড সাইকিয়াট্রিক এসোসিয়েশন’।
কোঅর্ডিনেটর – সাইকিয়াট্রিক সেক্স ক্লিনিক (পিএসসি), মনোরোগবিদ্যা বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়।
সাবেক মেন্টাল স্কিল কনসাল্টেন্ট – বাংলাদেশ ন্যাশনাল ক্রিকেট টিম।
সম্পাদক – মনের খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here