আমি অনেক বেশি হস্তমৈথুন করতাম

0
404
ফেইল করার ভয়ে পরীক্ষা দেওয়া বন্ধ করে দিই

আমাদের প্রতিদিনের জীবনে ঘটে নানা ঘটনা,দুর্ঘটনা। যা প্রভাব ফেলে আমাদের মনে। সেসবের সমাধান নিয়ে মনের খবর এর বিশেষ আয়োজন ‘প্রতিদিনের চিঠি’ বিভাগ। এই বিভাগে প্রতিদিনই আসছে নানা প্রশ্ন। আমাদের আজকের প্রশ্ন পাঠিয়েছেন – ইকবাল হোসেন (ছদ্মনাম)-

আমার বয়স ২১। আমার যখন ১৪ বছর তখন আমি অনেক বেশি হস্তমৈথুন করতাম তখন থেকে আমি হস্তমৈথুন করি এখন আগের চাইতে কম। কিন্তু আমি হস্তমৈথুন বন্ধ করতে চাই। আমার হস্তমৈথুনের কারণে লিঙ্গের আগামোটা গোড়া চিকন এবং লিঙ্গের মাথাটা একটু প্রশস্ত হয়ে গেছে, বীর্য পাতলা হয়ে গেছে, এবং আমি যখন হস্তমৈথুন করি তখন মনে হয় ৩০ সেকেন্ডের মধ্যে আমার বীর্য বেরিয়ে যায়।

*  বর্তমানে, আমি সারাদিন যৌন উত্তজনায় ভুগি এবং মনের মধ্যে সারাদিন যৌন চিন্তা ঘোরে। এ ছাড়া পেনিস দাড়িয়ে যায় এবং কামরস বাহির হয়। যৌন উত্তজনায় আমার হাত ও পায়ের শিরায় এক ধরনের উত্তজনা অনুভূত হয় এবং মনে হয় রক্তের মধ্যে কিছু একটা হচ্ছে । এছাড়া  স্তনগুলো ফুলে যায় এবং ব্যাথা করে। হাটা -চলা করতে, এবং উঠতে – বসতে পেনিস নাড়া খেলে মনে হয় বীর্য বেরিয়ে যাবে। হস্তমৈথুন না করতে পারলে আমার এ সমস্যাগুলো আরো প্রবল আকারে দেখা দেয়।

* দুধ, ডিম, গরুর মাংস, মুরগির মাংস ইত্যাদি খেলে যৌন উত্তজনা আরো বেড়ে যায়।

আমি মনে করি আমার মানসিক, হরমোন এবং যৌন সমস্যা রয়েছে। শরীরে হরমোনের ভারসাম্য না  থাকায় এগুলো হচ্ছে। এবং হাইপার সেক্সুয়াল ডিজ অর্ডারে ভুগছি। সাথে যৌন আসক্তিতে ভুগছি। এখন এই সমস্যা গুলোর জন্য আমি কি করতে পারি? কোন  বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিলে আমার জন্য ভালো হবে, মনোরোগ বিশেষজ্ঞ/ যৌন রোগ বিশেষজ্ঞ / হরমোন রোগ বিশেষজ্ঞ। মনোরোগ ও যৌন রোগের সাথে হরমোন রোগের কোনো সম্পর্ক আছে কিনা? মনোরোগ এবং যৌন রোগ বিশেষজ্ঞরা কি হরমোন রোগের চিকিৎসা  করতে পারে? স্যার এ সকল ব্যাপারে বিস্তারিত জানালে উপকৃত হবো।

তোমার প্রশ্ন ও সমস্যাগুলি পড়লাম। এর প্রতিটি সমস্যা তোমার জন্য এবং আমোদের দেশের পরিস্থিতিতে গুরুত্বপূর্ণ। এর আগেও এসব বিষয় নিয়ে মনের খবরের বিভিন্ন পেইজে বা পর্বে অনেক লেখাই এসেছে। তবু এসব বিষয়ে আমাদের আরো অনেক কথা বলতে হবে। এসব সমস্যার সঠিক বৈজ্ঞানিক ভিত্তি কতটুকু সেসব নিয়েও আরো বেশী আলোচনা করা প্রয়োজন। তোমার মাধ্যমে বলতে চাই, তুমি যে সব বিষয় এখানে উল্লেখ করেছো তার বেশির ভাগই সময় বয়স এবং অবস্থার স্বাভাবিক প্রতিক্রিয়া। অর্থাৎ যেসব বিষয় তুমি উল্লেখ করেছো, সেসব আসলে কোনো সমস্যা নয়। আমাদের দেশে দীর্ঘদিন যাবৎ এসব বিষয়ে বিভিন্ন ভুল ধারণা চলে আসছে, যার প্রধান কারর রাস্তার দাড়িয়ে দেয়া লেকচার। এসব লেকচারেরা, মানুষেরে স্বাভাবিক বিষয়গুলিকে পুঁজি করে মানুষকে বিভ্রান্ত করে বিভিন্নভাবে ফায়দা তুলে আর টাকা হাতিয়ে নেয়। যেহেতু এসব বিষয়ে আমরা সমাজে কথা কম বলি বা আলোচনা কম করি সুতরাং মানুষ অন্য কারো কাছ থেকে বা বিজ্ঞান থেকে আসল বিষয়গুলি জানতে পারে না।

ডিম দুধ খাওয়ার সাথে যৌন উত্তেজনার সরাসরি কোনো সম্পর্ক নাই। এসব আসলে বয়সের সাথে বেশী সম্পর্কযুক্ত। হরমোনের বিষয়গুলি এর সাথে জড়িত। কিন্তু হরমোনের সমস্যার কারণে এমন হয় না। এখন যদি, এক কথায় বলতে যায়, যৌনস্বাস্থ্য বিষয়ে তোমার নিজেরও প্রচুর ভুল ধারণা আছে। সেসব ধারণা দূর করতে হবে। সঠিক বৈজ্ঞানিক এবং স্বাভাবিক বিষয়গুলি তোমাকে জানত হবে। জানতে পারলেই তোমার অনেক কষ্ট ও সমস্যা কমে আসবে। তুমি সরাসরি কোনো একজন বিশেষজ্ঞের সাথে যোগাযোগ করো। তোমার উল্লেখ করা প্রতিটি বিষয় তুলে ধরো। তাদের কাছ থেকে বৈজ্ঞানিক ব্যাখ্যা জেনে নাও। আশা করি তোমার তথন আরো কোনো সমস্যা থাকবে না। ধন্যবাদ।

ইতি,
প্রফেসর ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব

চেয়ারম্যান ও অধ্যাপক – মনোরোগবিদ্যা বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়।
সেকশন মেম্বার – মাস মিডিয়া এন্ড মেন্টাল হেলথ সেকশন অব ‘ওয়ার্ল্ড সাইকিয়াট্রিক এসোসিয়েশন’।
কোঅর্ডিনেটর – সাইকিয়াট্রিক সেক্স ক্লিনিক (পিএসসি), মনোরোগবিদ্যা বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়।
সাবেক মেন্টাল স্কিল কনসাল্টেন্ট – বাংলাদেশ ন্যাশনাল ক্রিকেট টিম।
সম্পাদক – মনের খবর। চেম্বার তথ্য – ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here