মেয়েদেরকে আমার ভালো লাগে না

0
346
ফেইল করার ভয়ে পরীক্ষা দেওয়া বন্ধ করে দিই

আমাদের প্রতিদিনের জীবনে ঘটে নানা ঘটনা,দুর্ঘটনা। যা প্রভাব ফেলে আমাদের মনে। সেসবের সমাধান নিয়ে মনের খবর এর বিশেষ আয়োজন ‘প্রতিদিনের চিঠি’ বিভাগ। এই বিভাগে প্রতিদিনই আসছে নানা প্রশ্ন। আমাদের আজকের প্রশ্ন পাঠিয়েছেন -রাইয়ান আহমেদ (ছদ্মনাম)-

আমার বয়স এখন ১৬ বছর চলছে। আমি তখন ছোট। ক্লাশ ৪-৫ এ পড়ি। আমার এক বিবাহিত কাজিন আমার সাথে সেক্স করতো। আমি কিছুই বুঝতাম না তখন। সেও ছেলে আমিও ছেলে সে এরকম প্রায় অনেক বছর করেছে। তারপর থেকে উনি দেশের বাইরে চলে গেছে। কিন্তু এখন আমি ছেলেদের সাথেই সেক্সের প্রতি আকৃষ্ট হয়ে গেছি। আমার মেয়েদের ভালো লাগে না। এরমধ্যে আমার টিচারও আমার সাথে সেক্স করেছে। আমি এই সমস্যা থেকে মুক্তি পেতে চাই।

আপনি এই সমস্যা থেকে মুক্তি চান। এটাই ইমপর্টেন্ট। তার মানে আপনি বিষয়টি পছন্দ করছেন না। এখানে বিষয় দুটি হতে পারে। এক, পরিবার পরিবেশ এবং অন্য এসোসিয়েশনের কথা চিন্তা করে আপনার মনে হচ্ছে এই কাজ আপনার করা উচিত না। বা এটা কোনোভাবেই স্বাভাবিক কাজ নয় । অন্যদিকে আরো গুরুত্বপূর্ণ একটি বিষয় হলো,  আপনার এটি ভালো লাগেনা, ভালো লাগার কোনো কারণও নাই এবং এটি আপনার একটি অস্বাভাবিক অভ্যস্ততা। যদি এটি একটি অস্বাভাবিক অভ্যস্ততা হয় তবে এটা থেকে বের হয়ে আসা সম্ভব।

যারা সেইম সেক্সের মানুষের সাথে যৌনসম্পর্ক গড়ে তোলে তাদেরকে বিজ্ঞানের ভাষায় বলা হয় হোমোসেক্সুয়াল। সাধারনত ছেলেদের সম্পর্ককে বলে গে আর মেয়েদের সম্পর্ককে বলে ল্যাসবিয়ান। কেন মানুষ এমন হয়, তার পিছনে অনেকে অনেক কারণ ব্যাখ্যা করেছেন। কোনোটাই এখনো প্রমানিত বা সিদ্ধ নয় । বেশীর ভাগেরেই ধারনা একটা বায়োলজিকেল অথবা জিনগত কোনো বিষয় থাকতে পারে। সেই সাথে পরিবেশের প্রভাব থাকে। যদি শুধু পরিবেশের প্রভাব থাকে তবে এথেকে বের হয়ে আসা খুব কঠিন না। যেহেতেু আপনি বলছেন, কাজিনের সাথে এবং আপনার টিচারের সাথে সম্পর্ক থেকেই শুরু হয়েছে সেক্ষেত্রে এই অভ্যাস আপনি পরিবর্তনের জন্য অবশ্যই মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞের সাথে যোগাযোগ করতে পারেন। আপনার এটির পিছনে আর কোনো কারণ আছে কিনা, বিশেষ করে হরমোনের কোনো বিষয় আছে কিনা সেসব পরীক্ষা করে দেখতে হবে। আপনার দ্বারা সম্ভব হলে সরাসরি দেখা করুন। আপনি মনোরোগবিদ্যা বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে যোগাযোগ করতে পারেন। তবে বিশেষজ্ঞ পরামর্শ ছাড়া আপনার জন্য সমস্যা দিন দিন বাড়বে । সুতরাং দেরী না করে কারো সাথে যত দ্রুত সম্ভব যোগাযোগ করুন।

ইতি,
প্রফেসর ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব

চেয়ারম্যান ও অধ্যাপক – মনোরোগবিদ্যা বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়।
সেকশন মেম্বার – মাস মিডিয়া এন্ড মেন্টাল হেলথ সেকশন অব ‘ওয়ার্ল্ড সাইকিয়াট্রিক এসোসিয়েশন’।
কোঅর্ডিনেটর – সাইকিয়াট্রিক সেক্স ক্লিনিক (পিএসসি), মনোরোগবিদ্যা বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়।
সাবেক মেন্টাল স্কিল কনসাল্টেন্ট – বাংলাদেশ ন্যাশনাল ক্রিকেট টিম।
সম্পাদক – মনের খবর। চেম্বার তথ্য – ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here