রাবিতে সাইকোথেরাপি ইউনিট উদ্বোধন

0
25

রোববার (২৮ নভেম্বর) বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) মানসিক স্বাস্থ্যকেন্দ্রের সাইকোথেরাপি ইউনিটের উদ্বোধন করা হয়েছে।

ড. এম এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের উত্তর পাশে স্থাপিত এই সাইকোথেরাপি ইউনিটের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

মানসিক স্বাস্থ্য কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. আনওয়ারুল হাসান সুফির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম-ইসলাম।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার বলেন, মানসিক সমস্যা যেকোনো শ্রেণির মানুষের ওপর বিরূপ প্রভাব ফেলতে পারে। ‘মন’ মানুষের চিন্তার পরিধি বাড়ায়। তা বাধাগ্রস্ত হলে সমাজে খারাপ প্রভাব পড়ে। সাইকোথেরাপি ইউনিটকে এগিয়ে নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসন থেকে যতটুকু করা প্রয়োজন আমরা করবো।

মানসিক স্বাস্থ্য কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. আনওয়ারুল হাসান সুফি বলেন, করোনা মহামারির কারণে আমাদের অনেক প্রতিকূলতা পার হয়ে আসতে হয়েছে। করোনার কারণে বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী মানসিকভাবে ভেঙে পড়েছে। তাদের সঠিক পরামর্শ দেওয়াই আমাদের মূল উদ্দেশ্য। বৈদেশিক বিজ্ঞানীরা স্বাস্থ্য ও মন দুটো ব্যাপার নিয়ে খুবই আগ্রহী।

মনোবিজ্ঞান বিভাগের শিক্ষক তানজির আহম্মদ তুষার অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

সুত্রঃ রাবি’র অফিসিয়াল ওয়েবসাইট

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে 

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪
Previous articleঈর্ষান্বিত রশীদ খান
Next articleসন্তানের ইন্টারনেট আসক্তি থেকেও ভালো কিছু হতে পারে?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here