মানসিক চরিত্রের ব্যাখা দিচ্ছে ছবি

0
31

সিগমুন্ড ফ্রয়েড তার মনোরোগ বিশ্লেষণ বইয়ে লিখেছেন, আমাদের অবচেতন মন প্রকৃতির ওপর অনেকটাই নির্ভর করে। আর সচেতন মন নিজের ওপর অনেকটাই সচল। তার ব্যাখায় ওঠে আসে, ব্যক্তির চারিত্রিক প্রকৃতি কেমন তারও ধারণা পাওয়া যায় তার চিন্তা থেকে।
সম্প্রতি মনোবিজ্ঞানীদের তথ্য দিয়ে তৈরি করা জনপ্রিয় লাইফস্টাইল সাইট জি-২৪-ঘণ্টা এমনই অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টি ভ্রম সৃষ্টিকারী ছবিটি দিয়েছে। নিচের লেখা পড়ার আগে ছবিটি দেখুন, যা থেকে জেনে নিতে পারবেন আপনার মানসিক চরিত্র সম্পর্কে।
কাঠ বিড়ালী: যারা ছবিতে প্রথমে কাঠ বিড়ালি দেখেছেন মনোবিজ্ঞানীদের মতে, তারা বুদ্ধিমান, সচেতন, নিষ্ঠাবান, সদা সক্রিয়, আত্মবিশ্বাসী প্রকৃতির হয়ে থাকেন। সমাজে এরা জনপ্রিয়। এদের অদম্য উৎসাহ আর শক্তিই এদের সাফল্যের চাবিকাঠি।
বাঘ: প্রথমে বাঘ দেখলে মনোবিজ্ঞানীদের মতে তারা বদমেজাজী ও উচ্চাভিলাষী প্রকৃতির মানুষ। এরা জীবনে বড় সাফল্য পেয়ে থাকেন। এদের বেপরোয়া স্বভাব মাঝে মধ্যেই বিপদ ডেকে আনতে পারে। এদের ইচ্ছাশক্তি প্রবল হয়।
ঈগল: যারা ছবিতে প্রথমে ঈগল দেখেছেন তারাও উচ্চাভিলাষী, উদার, পরোপকারী এবং আত্মবিশ্বাসী প্রকৃতির হয়ে থাকেন। সমাজে এরা খুবই সম্মানীয় ব্যক্তি হিসেবে পরিচিতি লাভ করেন। এরা আন্তরিক হন।
কুকুর: কুকুর দেখেছেন প্রথমে? তাহলে আপনি বুদ্ধিমান, অনুগত, আন্তরিক, বিশ্বস্ত, বিচক্ষণ প্রকৃতির মানুষ।
হাতি: প্রথমে হাতি দেখলে তারা কিন্তু খুবই জ্ঞানী, ধৈর্যবান, উদার, পরোপকারী, বিচক্ষণ প্রকৃতির। এদের কাছে পরিবার খুবই গুরুত্বপূর্ণ। এরা উচ্চাভিলাষী প্রকৃতির নন, অল্পতেই সন্তুষ্ট থাকেন। এদের বিচক্ষণতা, বিবেচনাবোধ এদের সাফল্যের চাবিকাঠি। সমাজে এরা খুবই সম্মানীয় ব্যক্তি হিসেবে পরিচিতি লাভ করেন।
মাছ: মনোবিজ্ঞানীদের মতে, সুচতুর, বিচক্ষণ, সচেতন, সদা সক্রিয়, অস্থিরচিত্ত এবং খুব রহস্যময় প্রকৃতির মানুষই ছবিতে প্রথমে মাছ দেখেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here