এপার-ওপার বাংলার মানসিক স্বাস্থ্য

0
19

মনের খবর টিভির মানসিক স্বাস্থ্য ও দৈহিক স্বাস্থ্য আন্তঃসম্পর্ক বিষয়ক ধারাবাহিক আয়োজন ‘দেশ জুড়ে মনের খবর’এর এবারের বিষয়- ‘গ্রাম বাংলার মানসিক সমস্যা: এপার বাংলা ওপার বাংলা’। ২৯ নভেম্বর সোমবার, রাত ১০ টায় মনের খবর টিভিতে অনুষ্ঠানটি সম্প্রচার করা হবে। এই বিষয়ে কথা বলতে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গ থেকে মনোবীক্ষণ স্নায়ু ও মানসিক চিকিৎসাকেন্দ্র মুর্শিদাবাদের ডিরেক্টর ডা. রুদ্রপ্রসাদ চক্ৰবৰ্তী  এবং মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের মেডিসিন বিশেষজ্ঞ দীপাঞ্জন ভট্টাচার্য। অনুষ্ঠানটি পরিচালনায় করবেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগের অধ্যাপক ডা. ডা. সালাহউদ্দিন কাউসার বিপ্লব।

এপার বাংলা, ওপার বাংলার প্রত্যন্ত অঞ্চলের লোকজন মানসিক সমস্যার শিকার হলে এখনো ঝাড়ফুঁক, ওঝা, কবিরাজের স্মরণাপন্ন হন। এতে লাভের কিছুই হয় না। বিপরীতে রোগীকে ঠেলে দেওয়া হয় বিপদের দিকে। বিশাল এক জনগোষ্ঠী এখনো মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতন হতে পারেনি।

দুই বাংলাকে নিয়ে মানসিক স্বাস্থ্য বিষয়ক সকল অজানাকে জানতে এবং যে কোন পরামর্শ পেতে আপনিও যুক্ত হতে পারেন। চোখ রাখতে হবে মনের খবর টিভির ফেসবুক https://www.facebook.com/monerkhabortv/live/ ও ইউটিউবের https://www.youtube.com/channel/UCXd-n7yDt4q_DB6YzLQZF7A মাধ্যমে।

অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার হিসেবে থাকছে মনের খবর টিভি।

স্বজনহারাদের জন্য মানসিক স্বাস্থ্য পেতে দেখুন: কথা বলো কথা বলি
করোনা বিষয়ে সর্বশেষ তথ্য ও নির্দেশনা পেতে দেখুন: করোনা ইনফো
মানসিক স্বাস্থ্য বিষয়ক মনের খবর এর ভিডিও দেখুন: সুস্থ থাকুন মনে প্রাণে

“মনের খবর” ম্যাগাজিন পেতে কল করুন ০১৮ ৬৫ ৪৬ ৬৫ ৯৪
Previous articleমানসিক স্বাস্থ্যগত বিরতিতে টিম পেইন
Next articleবিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পিছনের কথা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here